চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে চান প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ে তোলার কথা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার সৈনিক হিসেবে কাজ করতে সশস্ত্র বাহিনীর সদস্যদের কাজ করতে হবে।

বুধবার সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ কোর্সের গ্র্যাজুয়েশন সনদ বিতরণ অনুষ্ঠানে তিনি আরও বলেন, ‘আধুনিক ও জ্ঞানসম্পন্ন  সেনা, নৌ এবং বিমানবাহিনী গড়ে তোলা হচ্ছে। কারো সাথে যুদ্ধ নয়, কিন্তু সার্বভৌমত্বে আঘাত আসলে তা প্রতিহত করা হবে।’

pap-punno

ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে মিরপুর সেনানিবাসে যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অফিসারদের মধ্যে গ্র্যাজুয়েশন সনদ বিতরণ করেন।

Bkash May Banner

বাহিনীর সদস্যদের আরও দক্ষ করে গড়ে তোলার ক্ষেত্রে ভূমিকা পালন করে চলছে সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ কোর্স। এ বছর সেনাবাহিনীর ১৩২, নৌবাহিনীর ৩৪, বিমানবাহিনীর ৩৫, পুলিশের ৩ এবং বন্ধুপ্রতীম ১৮ দেশের ৪৭ জন অফিসারসহ মোট ২৫১জন প্রশিক্ষণার্থী এই কোর্স সম্পন্ন করেছেন।

এক সময় বাংলাদেশ সম্পর্কে যে নেতিবাচক ধারণা ছিল উল্লেখ করে সরকার প্রধান বলেন, ‘আর্থসামাজিক উন্নয়ন ও সামগ্রিক কারণে যে ইতিবাচক পরিবর্তন এসেছে তা ধরে রাখার জন্য কাজ করতে হবে।’

‘‘দেশ এবং দেশের মানুষকে ভালোবাসতে হবে এবং দেশের জন্য নিবেদিত প্রাণ থাকতে হবে সশস্ত্র বাহিনীর সদস্যদের।’’

দুর্যোগ মোকাবেলার পাশাপাশি অবকাঠামো উন্নয়নে সশস্ত্র বাহিনীর ভূমিকার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী জানান, রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমারের পাশাপাশি বিশ্বনেতাদের সঙ্গেও আলোচনা চলছে।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer