চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

১৪ দিনের কোয়ারেন্টাইন সময় কমানোর কথা ভাবছে সিডিসি

Nagod
Bkash July

১৪ দিনের কোয়ারেন্টাইন সময় কমানোর কথা ভাবছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংগঠন সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এবং প্রিভেনশন (সিডিসি)। মঙ্গলবার এমন সিদ্ধান্তের সুপারিশের কথা জানিয়েছে সংস্থাটি।  

রয়টার্সের তথ্য মতে, করোনাভাইরাস আক্রান্ত রোগীর সংস্পর্শে আসার পর যে ১৪ দিনের আইসোলেশনে থাকার লাগে এই সময়টা কিছুটা কমানোর সুপারিশ করা হয়েছে। তবে সেক্ষেত্রে কোয়ারেন্টাইন চলাকালীন ব্যক্তি যদি নিজে আবার করোনা পরীক্ষা করতে রাজি থাকে তাহলে ১৪ দিনের সময়টা হ্রাস করা যেতে পারে।

Sarkas

এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য অধিদপ্তর বলছে, তবে তার আগে অবশ্যই নিশ্চিত হতে হবে কোয়ারেন্টাইন থাকাকালীন ব্যক্তি করোনা পরীক্ষার পর ভালো শারীরিক অবস্থায় আছেন। তা প্রমাণ মিললেই সময় কমিয়ে আনার ব্যবস্থা করা যেতে পারে।

মঙ্গলবার ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, নতুন করে কোয়ারেন্টাইন থাকতে হলে কোন ব্যক্তিকে ১৪ দিনের সময় কমিয়ে ৭ থেকে ১০ দিন থাকতে হতে পারে। তবে তার আগে পরীক্ষা করে কোভিড-১৯ উপস্থিতি নেই নিশ্চিত করতে হবে।

সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, এখনই এই সিদ্ধান্তটি চূড়ান্ত করা হয়নি। বিশেষজ্ঞরা এখনও এই বিষয়টি পর্যালোচনা করছেন যাতে নিশ্চিত হয় যে এই ধরনের পরিবর্তন মানুষকে ঝুঁকিতে ফেলবে না।

BSH
Bellow Post-Green View