চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

১৪ দল নিয়ে বিতর্ক না করার আহ্বান নাসিমের

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের অন্যতম অংশীদার ১৪ দল নিয়ে কোন বিতর্ক না করার আহ্বান জানিয়ে ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন: ১৪ দল আছে থাকবে, ভাঙার কোন কারণ নেই। ১৪ দল কেন থাকবে না? ১৪ দল থাকবে, ১৪ দল নি‌য়ে যেন কোন বিতর্ক সৃষ্টি না হয়।

বৃহস্প‌তিবার দুপু‌রে জাতীয় প্রেসক্লা‌বে কনফা‌রেন্স লাউ‌ঞ্জে বাংলা‌দেশ গণ আজাদী লীগ এর আ‌য়ো‌জিত ৯৭তম ঐতিহা‌সিক সলঙ্গা দিবস এর আ‌লোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন।

বিজ্ঞাপন

না‌সিম ব‌লেন: সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দে‌খে‌ছেন বঙ্গবন্ধু সেই স্বপ্ন বাস্তবায়‌নের ল‌ক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার নে‌তৃত্বে ১৪ দল কাজ কর‌ছে এবং ভ‌বিষ‌্যতে কাজ কর‌বে। ১৪ দলের নেতৃত্বে একাদশ নির্বাচ‌নে সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করতে পেরেছি।

বিজ্ঞাপন

দা‌বি ক‌রেন: ১৪দল ক্ষমতার লো‌ভে সৃষ্টি হয়নি। এই দল শেখ হা‌সিনার আদর্শ বাস্তবায়ন করার ল‌ক্ষ্যে সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। সাম্প্রদায়িক শক্তি এখনো নিঃশেষ হয়নি, তারা চুপ করে আছে যে কোন মুহূর্তে মাথা চাড়া দেবে। এ‌দের বিরুদ্ধে লড়াই করার জন্য আবারও দরকার হলে মাঠে নামব আমরা।

না‌সিম আরও ব‌লেন: সত্যিকার অর্থে সংসদে যে ধরনের বিরোধী দল থাকার দরকার ছিল সে দল নেই। কিন্তু মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ১৪ দল র‌য়ে‌ছে। তাই আমা‌দের আদর্শ শেখ হাসিনাকে এই সাম্প্রদা‌য়িক শ‌ক্তি থে‌কে রক্ষা করতে সংসদের ভিতরে এবং বাইরে ভুল ধরিয়ে দেওয়া আমাদের দায়িত্ব। যা‌তে ক‌রে সা‌থে সা‌থে ভুল সংশোধন ক‌রে ফেল‌তে পা‌রে।

উপ‌জেলা নির্বাচন প্রস‌ঙ্গে তি‌নি ব‌লেন: সামনে উপজেলা নির্বাচন। এই নির্বাচন‌কে সাম‌নে রে‌খে যার যার দল থেকে প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করবে। নির্বাচন অবাধ নিরপেক্ষ সুষ্ঠু হবে বলে আশা করি। নির্বাচন কমিশনকে আমরা অনুরোধ করব যেন উপজেলা নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ হয়। সেজন্য ১৪ দলের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে এই বিষ‌য়ে পদ‌ক্ষেপ নেওয়ার জন্য আহ্বান জানানো হবে।

জাসদ এর সভাপ‌তি ও সা‌বেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ব‌লেন: ইতিহাসে যারা ভুল করেছে তারা এখ‌নো ভুল স্বীকার করেনি, মাফও চাইনি। ‌এখনো তারা রাজনীতির ময়দানে ঘোরাফেরা করছে। যতদিন বিএনপি জামায়াত বাংলা‌দে‌শের জনগ‌ণের কা‌ছে মাফ না চাই‌বে তত‌দিন এরা জনগ‌ণের কা‌ছে প্রত্যাখ্যাত হবে। এরা যত‌দিন বাংলাদেশের রাজনীতি থাক‌বে তত‌দিন রাজনী‌তি হুমকির মুখে থাকবে।

Bellow Post-Green View