চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইউরোপ যাওয়ার অনুমতি পেলেন না হার্ভে ওয়েনস্টেইন

কাজের খাতিরে ইতালি এবং স্পেন যাওয়ার জন্য অনুমতি চেয়েছিলেন আমেরিকান প্রযোজক হার্ভে ওয়েনস্টেইন। কিন্তু তার আবেদন নাকচ করে দিয়েছেন বিচারক।

ওয়েনস্টেইন স্পেন এবং ইতালি যেতে চেয়েছিলেন নির্মাতা গুইসেপ্পে তোরনার্টোর সঙ্গে ১৯৮৮ সালের ছবি ‘সিনেমা প্যারাডাইসো’র মঞ্চায়নের বিষয়ে কথা বলতে। এছাড়াও কম্পোজার এন্নিও মরিকোনের সঙ্গেও দেখা করতে চেয়েছিলেন তিনি। কিন্তু যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত থাকায় তার বিরুদ্ধে মামলা চলছে। এজন্য তিনি ইউরোপ যাওয়ার অনুমতি চেয়ে তার আইনজীবীর মাধ্যমে একটি চিঠি দিয়েছেন বিচারক জেমস বারকে বরাবর। চিঠির সঙ্গে ইতালি থেকে দেয়া আমন্ত্রণপত্রও ছিল। তবে বিচারক তাকে আমেরিকার বাইরে যাওয়ার অনুমতি দেননি।

বিজ্ঞাপন

গত বছর প্রযোজক হার্ভে ওয়েনস্টেইন প্রায় তিন দশক ধরে নারী অভিনেত্রীদেরকে যৌন হয়রানি করতেন বলে খবর ফাঁস হয়। একাধিক নারী তারকা তার বিরুদ্ধে মুখ খোলেন। তাদের মধ্যে ছিলেন অ্যাঞ্জেলিনা জোলিও। তার বিরুদ্ধে এখন পর্যন্ত প্রায় ৬০ জন নারী ধর্ষণের অভিযোগ এনেছেন।

হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে সম্প্রতি যৌন হয়রানির অভিযোগ ওঠার পর সারা বিশ্বে ঘটে যাওয়া যৌন হয়রানির ঘটনাগুলো সামনে চলে আসা শুরু হয়েছে। যেসব নারী ও পুরুষ যৌন হয়রানির শিকার হয়েছেন, তারা সামাজিক যোগাযোগের মাধ্যমে হ্যাশট্যাগ ‘#মি টু’ দিয়ে সেই তিক্ত অভিজ্ঞতার কথা প্রকাশ করছেন। ফার্স্ট পোস্ট

Bellow Post-Green View