চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মেহনতি  মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে মেহনতি ও শ্রমজীবী অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি জননেতা নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু’র নেতৃত্বে আজ সকালে মোহাম্মদপুর বছিলা ব্রীজ র‍্যাব অফিসের পাশে কর্মের সন্ধানে বসে থাকা কর্মহীন দিনমজুর ও শ্রমজীবী অসহায় দুই’শ মানুষের মাঝে জনপ্রতি ৫ কেজি চাল, ডাল,আলু, তেল,পেঁয়াজ, লবন, ও সেমাই বিতরণ করা হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

খাদ্য সামগ্রী বিতরণ শেষে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে মহামারী করোনার শুরু থেকে স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা জনগণের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কেউ যেন খাবারে কষ্ট না করে এরই ধারাবাহিকতায় আমরা দিনমজুর ও শ্রমজীবী কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছি এবং ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

এসময় তিনি স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতা-কর্মীকে নিজ নিজ এলাকায় লকডাউন এবং স্বাস্থ্যবিধি মেনে সামর্থ্য অনুযায়ী অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের আহবান জানান।

স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বৈশ্বিক করোনাভাইরাস সংক্রমণ মাত্রাতিরিক্ত হারে বৃদ্ধি পাওয়ায় দ্বিতীয় ধাপে সরকার লকডাউন ঘোষণা করেছে। আর এই লকডাউনের শুরু থেকে জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সংক্রমণ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সারাদেশে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা মাইকিং, মাস্ক হ্যান্ড স্যানিটাইজার ও করোনা প্রতিরোধে বুথ সার্ভিস কার্যক্রম চালু রেখেছে। আজ থেকে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম চালু করা হয়েছে। করোনা রোগী ও লাশ বহনের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। করোনা রোগীর লাশ গোসল, জানাজা, দাফন ও সৎকার টিমগুলোকে সচল রাখা হয়েছে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, অনেক অসহায় পরিবার আছে যারা খাবারের কথা বলতে পারে না নীরবে খাদ্য সংকটে ভোগে! সকলে সকলের পাশের প্রতিবেশীর খোঁজ রাখবেন এবং কেউ যেন খাদ্য অভাবে কষ্ট না পায় সেদিকে বিশেষ নজর দিতে হবে! তাদের ঘরে খাবার পৌঁছে দিতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি ম আব্দুর রাজ্জাক,কাজী মোয়াজ্জেম হোসেন, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, উপ সম্পাদক আব্দুল্লাহেল কাফী, আসাদুজ্জামান আসাদ, কার্যনির্বাহী সদস্য আবু জাফর, আলী আজগর, সদস্য মোতালেব হোসেন অপু,আরেফিন,মার্সেলা, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতা আজাদ, মোহাম্মদ পুর থানা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহিদুল হক বাবু, আদাবর থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহ আলম,সাধারণ সম্পাদক খলিল হাওলাদার সহ স্থানীয় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।