চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সোমবার ঢাকায় আসছে পাকিস্তান ক্রিকেট দল

সাড়ে ৪ মাস পর আবারো দেশের মাটিতে পূর্নাঙ্গ ক্রিকেট সিরিজ নিয়ে ব্যস্ত হয়ে উঠছে টিম-টাইগার্স। বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডে, দুই টেস্ট এবং একটি টি-টুয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে সোমবার দুপুরে ঢাকায় আসছে পাকিস্তান ক্রিকেট দল। ২০১১’র ডিসেম্বরের পর পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম হোম সিরিজটি শুরু হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে।  

বাংলাদেশের পাশপাশি পাকিস্তানও বিশ্বকাপ কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়। এরপর টিম-টাইগার্সের বিপক্ষে সিরিজের জন্য লাহোরে এক সপ্তাহের  কন্ডিশনিং ক্যাম্পে অংশ নেয়। ওয়ানডে দলের নতুন অধিনায়ক আজহার আলি’র নেতৃত্বে তারুণ্যনির্ভর পাকিস্তান দলই আসছে বাংলাদেশে। মিজবাহ’র পরিবর্তে পাকিস্তান দলের নেতৃত্ব পাওয়া ৩০ বছর বয়সী আজহার ক্যারিয়ারে মাত্র ১৪টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

Advertisement

ইনজ্যুরির জন্য মিডল অর্ডার ব্যাটসম্যান শোয়েব মাকসুদ এবং সোহেল খান বাদ পড়লেও, দলে ফিরেছেন সাঈদ আজমাল, জুনায়েদ খান এবং মোহাম্মদ হাফিজের মতো অভিজ্ঞ ক্রিকেটার।

১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। ১৯ তারিখে দ্বিতীয় এবং ২২ তারিখে তৃতীয় ম্যাচ হবে।তিনটি ম্যাচই হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে।