চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

সেরা ওয়ানডে ব্যাটারের পুরস্কারের দৌড়ে মুশফিক

ক্রিকইনফো পুরস্কার-২০২১

বিজ্ঞাপন

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে খেলোয়াড়দের পুরস্কার দিয়ে থাকে। ২০২১ সালের জন্য ওয়ানডে ব্যাটিং পারফরম্যান্সের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মিস্টার ডিপেন্ডেবল খ্যাত বাংলাদেশি উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম।

গত বছরের ২৫ মে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ১২৭ বলে ১০ চারের মারে ১২৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন মুশফিক। ওই ম্যাচে দলের বাকি ব্যাটারদের ব্যর্থতার মাঝেই স্রোতের বিপরীতে তার এই ইনিংসটি মহা মূল্যবান হয়ে ওঠে। মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাসের ২৫ রানের ইনিংসটি ছাড়া আর বলার মতো কোনো পারফরম্যান্স বাকিরা করতে পারেননি।

pap-punno

অলআউট হওয়ার আগে বাংলাদেশ করেছিল ২৪৬ রান। বৃষ্টিবিঘ্নিত খেলায় লঙ্কানদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪০ ওভারে ২৪৫ রান। সফরকারীরা টাইগার বোলারদের দাপটে ৯ উইকেটে ১৪১ রানেই থামে। বৃষ্টি আইনে ১০৩ রানের বড় জয় পায় তামিম ইকবালের দল।

Bkash May Banner

ম্যাচের পরিস্থিতি বিবেচনায় মুশফিকের সেদিনের খেলা ১২৫ রানের ইনিংসটি বিবেচনায় নিয়ে সেটিকে বর্ষসেরা পারফরম্যান্সের মনোনয়নের তালিকায় রেখেছে ক্রিকইনফো।

এছাড়া ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে ১১০ রানের ইনিংসের জন্য টম ল্যাথাম, পুনেতে ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৯৯ রান করার জন্য বেন স্টোকস, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়নে প্রথম ওয়ানডেতে ১০৩ রান করার জন্য পাকিস্তানের বাবর আজম, জোহানেসবার্গে প্রোটিয়াদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১৯৫ রান করার জন্য ফখর জামান মনোনয়ন পেয়েছেন।

একইসঙ্গে ডাবলিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ১০২ রান করার জন্য অ্যান্ডি বালবির্নি বার্মিংহ্যামে পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ১০২ রান করার জন্য জেমস ভিন্স, শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোয় অপরাজিত ৬৯ রান করার জন্য দীপক চাহার, কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে ১২১ রান করার জন্য জানেমান মালান মনোনয়ন তালিকায় আছেন।

বিজ্ঞাপন

Bellow Post-Green View
Bkash May offer