চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফুয়াদের সুরে সাব্বিরের ‘পোকা’

‘হর্ষ’, ‘ফুল ফুটাবো’, ‘ফাগুন আসছে’, ‘জল জোসনা’, ‘আমারে দিয়া দিলাম তোমারে’, ‘মৃত জোনাকী’সহ বেশকিছু গান শ্রোতাদের উপহার দিয়েছেন সংগীতশিল্পী সাব্বির নাসির।

লকউাউনের এই সময়ে ঘরবন্দি মানুষের জন্য ঈদের আগে নতুন গান নিয়ে আসছেন তিনি। এবারের গানের শিরোনাম ‘পোকা’। চিরকুট ব্যান্ডের শারমীন সুলতানা সুমির কথায় এ গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ আল মুক্তাদির।

বিজ্ঞাপন

গানটি নিয়ে ফুয়াদ বলেন, সংগীত পরিশুদ্ধতার এক অনন্ত যাত্রা। এই যাত্রাপথে আমরা অগণিত স্মরণীয় মুহুর্তের জন্ম দেয়ার সুযোগ পাই। আমার গল্পে সাব্বির ভাই একটা একটা অনন্য চরিত্র। আমার খুব কাছের এক বন্ধুর মাধ্যমে হঠাৎ করেই উনার সঙ্গে আমার পরিচয় হয়। সংগীতের প্রতি সাব্বির ভাইয়ের যে সাধনা, সেটি আমার পরিচিত অনেক শিল্পীর চেয়ে অনেক বেশি। সংগীতের মাধ্যমে আত্মার প্রশান্তির এই যাত্রায় উনাকে সাহায্য করতে পেরে আমি আনন্দিত। আমি তার সাফল্য কামনা করি।

নতুন এ গানটির ভিডিও নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গানটির ভিডিও নিয়ে অংশু বলেন, নতুন এ গানটির ভিডিওতে লকডাউনের এই সময়ে দুটি সম্পর্কের গল্প দেখানো হয়েছে। গানের কথাতেও সে বিষয়টি উঠে এসেছে। এ গানটিতে মডেল হিসেবে কাজ করেছেন সাঈদা তোহিদা তিথি।

নতুন গান নিয়ে সংগীতশিল্পী সাব্বির নাসির বলেন, এবারের ঈদ অন্য সব সময়ের মত না। ঘরবন্দি মানুষের আবেগ-অনুভূতির গল্প থাকছে আমার নতুন এই গানে। ফুয়াদ আল মুক্তাদিরের সুর ও সংগীত এবং সুমির কথায় গানটিতে কণ্ঠ দিয়েছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি দুজনের প্রতি। সেই সঙ্গে নির্মাতা অংশু ও চিত্রগ্রাহক রাজু সুন্দর একটি মিউজিক ভিডিও দর্শকদের উপহার দিবে বলে আমার বিশশ্বাস।

ঈদের আগে সাব্বির নাসিরের ফেসবুকে পেইজে নতুন এ গানটি প্রকাশ হবে। এর আগে, গানচিল ও সাউন্ডটেক থেকে সাব্বির নাসিরের গান প্রকাশিত হয়েছে। এবার গানচিলের পাশাপাশি একটি বেসরকারি টিভি চ্যানেল ও আরেকটি নামকরা লেবেল প্রতিষ্ঠান গানটি প্রকাশের জন্য আগ্রহ দেখিয়েছেন।