চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সালমানকে ক্রিকেটার বানাতে চেয়েছিলেন তার বাবা

বলিউডে তিন দশকেরও বেশি সময় ধরে রাজত্ব করছেন সালমান খান। তবে সালমানকে বলিউড তারকা নয়, ক্রিকেট তারকা বানাতে চেয়েছিলেন তার বাবা সেলিম খান।

২০১৬ সালে টেনিস তারকা সানিয়া মির্জার আত্মজীবনী ‘এস এগেনস্ট অডস’র আনুষ্ঠানিক প্রকাশ অনুষ্ঠানে দেয়া সাক্ষাৎকারে সালমান খান জানিয়েছেন তার বাবার স্বপ্নের কথা। সালমানকে ভালো করে ক্রিকেট খেলা শেখানোর জন্য কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছিল ক্রিকেটার সেলিম দুরাণীকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সালমান বলেন, ‘আমার বাবা চেয়েছিলেন আমি ক্রিকেট খেলি। সেটা সহজেই হতে পারতো। কিন্তু ভোর সাড়ে পাঁচটায় উঠে ক্রিকেট প্র্যাকটিস করতে যাওয়ার কথা ভাবতেও পারতাম না। এটা আমার জন্য খুবই কঠিন। ক্রিকেটটাও তাই কঠিন হতো।’

তিনি আরও বলেন, “আমার কোচ হিসেবে সেলিম দুরাণীকে নিয়োগ দিয়েছিলেন বাবা। প্রথম দিন তিনি আমাকে খেলতে দেখেছেন। খুবই ভালো খেলেছি। দ্বিতীয় দিনও ভালো খেলেছি। তৃতীয় দিনের খেলা দেখে তিনি বাবাকে বলেছিলেন, আপনার ছেলের ভবিষ্যত উজ্জ্বল।’ সেদিনই বুঝতে পেরেছিলাম, বাবা খেলা দেখতে আসলে খারাপ করে খেলতে হবে। কারণ আমি ক্রিকেট থেকে পালাতে চাইছিলাম।”

সালমান আরও জানান, ভোরে উঠতে না পারার কারণে স্কুলে যেতেও সমস্যা হতো তার। প্রথম ক্লাস ছিল সকাল ৯টায়। তিনি ঘুম থেকে উঠতেন সাড়ে ৮টায়। তাড়াহুড়ো করে ক্লাসে যাওয়ার প্রস্তুতি নিয়ে কোনোরকমে ক্লাস ধরতেন তিনি। পিঙ্কভিলা

বিজ্ঞাপন