চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সামাজিক দূরত্ব বজায় রেখে সিনেমা বানানো অসম্ভব: গৌতম ঘোষ

‘শুটিংয়ের সময় যদি অভিনেতাদের মাস্কই ব্যবহার করতে হয় তবে সেক্ষেত্রে  অ্যানিমেটেড সিনেমা নির্মাণ করাই ভালো! অথবা সিনেমার চিত্রনাট্য করোনাকে ঘিরেই করা উত্তম’

করোনার কারণে ইতোমধ্যেই ব্যাপক প্রভাব পড়েছে চলচ্চিত্র অঙ্গনে। ক্ষতির মুখেও পড়তে হচ্ছে চলচ্চিত্রের সাথে সংশ্লিষ্ট সকলকে। ফলে চলচ্চিত্রে অনেকের পক্ষেই দীর্ঘদিন ঘরে বসে থাকা কঠিন হয়ে পড়ছে। সেক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বল্প পরিসরে অনেকেই কাজে ফেরার চিন্তা করছেন।

বিষয়টি নিয়ে ‘মনের মানুষ’ খ্যাত ভারতের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা গৌতম ঘোষ টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে জানান, ‘সামাজিক দূরত্ব বজায় রেখে সিনেমা বানানো অসম্ভব।’

বিজ্ঞাপন

তিনি আরো বলেন, শুটিংয়ের সময় যদি অভিনেতাদের মাস্কই ব্যবহার করতে হয় তবে সেক্ষেত্রে  অ্যানিমেটেড সিনেমা নির্মাণ করাই ভালো! অথবা সিনেমার চিত্রনাট্য করোনাকে ঘিরেই করা উত্তম। কেননা, মাস্ক পরে তো আর রোমান্টিক কিংবা অন্য কোন ধরনের সিনেমা নির্মাণ করা সম্ভব না। এখন সবার করোনা নিয়ে আগ্রহ থাকলেও পরবর্তীতে তা থাকবে না। বর্তমান এই অবস্থা যখন স্বাভাবিক হবে তখন জনগণ বিনোদনের উৎস খুজবে। তখন এই ধরণের সিনেমা চলবে না।

অন্যদিকে বর্তমান পরিস্থিতে অনলাইন প্ল্যাটফর্মগুলিতে সিনেমা মুক্তির ব্যাপারে গৌতম ঘোষ বলেন, চলচ্চিত্র নির্মাতারা যদি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার চিন্তা করেই নির্মাণ করেন তবে তাদের অপেক্ষা করা উচিত। কারণ ব্যবসার কিছু কৌশল রয়েছে। এমনতো না যে প্রেক্ষাগৃহ গুলো খুলবে না। খুলবে, তবে কিছুটা সময় লাগতে পারে। সেক্ষেত্রে হয়ত কিছুটা ক্ষতির মুখে পড়তে হতে পারে তাদের। তবে সিদ্ধান্ত ভেবে চিন্তে নিতে হবে।