চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সাবিনা ইয়াসমিনের ‘গান গেয়ে পরিচয়’ এর মোড়ক উন্মোচন

অমর একুশে গ্রন্থমেলায় কিংবদন্তী সুরকার ও শহিদ মুক্তিযোদ্ধা আলতাফ মাহমুদের সুর করা ১০টি গানে নতুন করে কণ্ঠ দেয়া সাবিনা ইয়াসমিনের অ্যালবাম ‘গান গেয়ে পরিচয়’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বইমেলা প্রাঙ্গণে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবিনা ইয়াসমিন, শহিদ আলতাফ মাহমুদের কন্যা শাওন মাহমুদসহ অনেকে।

গান গেয়েই কিংবদন্তী সুর স্রষ্টা, বীর মুক্তিযোদ্ধা শহীদ আলতাফ মাহমুদের সাথে পরিচয় বাংলা সঙ্গীতের গানের পাখি সাবিনা ইয়াসমিনের। ১৯৬৭ সাল থেকে একাত্তর পর্যন্ত আলতাফ মাহমুদের সকল চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন কিংবদন্তী এই শিল্পী।

সেই সময়ে আলতাফ মাহমুদের সুর করা ১০টি গান নিয়ে অ্যালবাম ‘গান গেয়ে পরিচয়’। অ্যালবামটির মোড়ক উন্মোচন উপলক্ষে বইমেলা প্রাঙ্গণে এই আয়োজন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

যার হাত ধরে চলচ্চিত্রে অভিষেক সেই গুরুর প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতাবোধের জায়গা থেকেই গানগুলোতে নতুন করে কণ্ঠ দিয়েছেন বলে জানিয়েছেন সাবিনা ইয়াসমিন।

এদিন প্রিয় শিল্পীকে কাছে পেয়ে ভক্তরা নিলেন অটোগ্রাফ। দেশাত্মবোধের জায়গা থেকে আগামীতে আলতাফ মাহমুদের সুরে একুশের গান ও দেশাত্মবোধক গানে কণ্ঠ দেয়ার ইচ্ছাও প্রকাশ করেন তিনি।

অ্যালবামটি প্রকাশ করছে ইমপ্রেস অডিও ভিশন।

বিস্তারিত ভিডিও রিপোর্টে: