চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘সবার জন্য স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে সরকারকে উদ্যোগী হতে হবে’

বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি)এর ভার্চুয়াল সেমিনারে বিশেষজ্ঞরা

বাংলাদেশে সকল নাগরিকের জন্য স্বাস্থ্যবীমা নিশ্চিত করতে সরকারকেই উদ্যোগী ভূমিকা পালন করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই দেশের সব নাগরিকের স্বাস্থ্যবীমা নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্বাস্থ্যবীমার মতো গুরুত্বপূর্ণ বিষয়টি আসন্ন বাজেটে অর্ন্তভুক্ত করে বিশেষ বরাদ্দ রাখারও দাবি জানিয়েছেন বিশেষজ্ঞরা। তারা বলেন, দেশের নাগরিকদের নিজ ব্যয়ে চিকিৎসা খরচ মেটানো খুবই দূরহ ব্যাপার। সরকারের সহায়তায় নিজ নিজ আয় অনুযায়ী স্বাস্থ্যবীমা নিশ্চিত করে চিকিৎসাসেবা প্রদানে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদেরও এগিয়ে আসার আহবান জানানো হয়।

আজ রোববার ‘একসেসেবল হেলথ কেয়ার ফর অল অ্যান্ড পেমেন্ট সিস্টেম’ শীর্ষক এক আন্তর্জাতিক ভার্চুয়াল সেমিনার থেকে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞাপন

বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকস (বিআইটি) এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান। প্রধান সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক এবং বাংলা ইন্টারভেনশনাল থেরাপিউটিকসের (বিআইটি) চেয়ারম্যান ও আমেরিকান কলেজ অব কার্ডিওলজির গভর্নর অধ্যাপক ডা. আফজালুর রহমান।

সেমিনারে প্যানেল আলোচক হিসেবে ছিলেন, যুক্তরাষ্ট্র-এর ইনটেল বোর্ডের সভাপতি এবং মেডট্রোনিক-এর প্রাক্তন চেয়ারম্যান ও সিইও ডা. ওমর ইশরাক, হ্যারিটেজ প্রোভাইডার নেটওয়ার্ক যুক্তরাষ্ট্র-এর স্বাস্থ্যসেবা নির্বাহী জেয় এম. গেলার্ট, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউ ও হাসপাতালের সাবেক পরিচালক অধ্যাপক ডা. এএ শাফি মজুমদার, ইউনাইটেড হাসপাতালের কার্ডিওলজির চীফ কনসালটেন্ট ডা. এনএএম মোমেনুজ্জামান, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস-এর চেয়ারম্যান আব্দুল মুক্তাদির, গ্রিন ডেলটা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. জুলফিকার আলী লেনিন, ফার্মেসি কাউন্সিলের ভাইস প্রেসিডেন্ট ও ইউনিমেড ইউনি হেলথ ফার্মাসিউটিক্যালের ব্যবস্থাপনা পরিচালক এম মোসাদ্দেক হোসেন, ইউনাইটেড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ফায়জুর রহমানসহ অন্যান্যরা

সেমিনারে মডারেটর ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজির অধ্যাপক ডা. মো. খালেকুজ্জামান।

বিজ্ঞাপন