চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শুক্রবারের মধ্যে ভিসি দেখা না করলে বুয়েটে তালা

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেছেন, শুক্রবার দুপুর ২টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম তাদের সঙ্গে দেখা না করলে বুয়েটের প্রশাসনিক ভবনসহ সব ভবনে তালা দেয়া হবে।

বৃহস্পতিবার চতুর্থ দিনের মতো আন্দোলন কর্মসূচিতে শিক্ষার্থীরা ১০ দফা দাবি তুলে ধরছেন আবারও। তবে হত্যাকাণ্ডের তদন্ত ও মামলার অগ্রগতি নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন তারা।

বিজ্ঞাপন

এর অংশ হিসেবে শুক্রবার বিকেল ৫টার মধ্যে দোষীদের ছাত্রত্ব স্থায়ীভাবে বাতিল করতে প্রশাসনের প্রতি দাবি জানানো হয়েছে।

আবরারের পরিবারের পক্ষ থেকে হত্যা মামলা পরিচালনার ব্যয়ভার বুয়েট প্রশাসন বহন করবে বলেও জানানো হয়েছে।

বিজ্ঞাপন

আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষ থেকে বলা হয়েছে, তারা ‘সাংগঠনিক ছাত্র রাজনীতি’ বন্ধ করার দাবি জানিয়েছেন, ছাত্র রাজনীতি নয়। এক্ষেত্রে গণমাধ্যমকে শুধু ‘ছাত্র রাজনীতি’ উল্লেখ না করার আহ্বান জানান তারা।

বুয়েটের হলে হলে সাধারণ শিক্ষার্থীদের জোর করে মিছিলে নিয়ে যাওয়া বন্ধ করতে হবে বলেও শিক্ষার্থীরা দাবি করেছেন।

এর আগে বুধবার আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছিলেন, আবরারের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিসহ ১০ দফা দাবি সময়সীমার মধ্যে না মানা হলে বুয়েটের সব ধরনের একাডেমিক কার্যক্রম বন্ধ থাকবে। হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তারা।

গত রোববার রাত ৮টায় বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে ডেকে নিয়ে যায় ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে পিটিয়ে হত্যা করা হয়।

আবরার ফাহাদকে রোববার সন্ধ্যার পরে রুম থেকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানান তার সহপাঠীরা। এরপরে শেরেবাংলা হলের দ্বিতীয়তলা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ। আবরার ওই হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন, ১০১১ নম্বর রুমে থাকতেন।

Bellow Post-Green View