চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিহাব শাহীনের ‘যোদ্ধা’য় প্রথমবার জুটিবদ্ধ অপূর্ব-নাজিবা

এ সময়ে করোনা মোকাবেলায় সম্মুখসারীর যোদ্ধাদের আত্মত্যাগ ও বীরত্বের গল্পে নির্মিত হচ্ছে বিশেষ নাটক ‘যোদ্ধা’। শিহাব শাহীন ও মেজবাহ উদ্দিন সুমনের রচনায় নাটকটি পরিচালনা করছেন শিহাব শাহীন।

রাজধানীর উত্তরা ও তিনশো ফিটে হচ্ছে নাটকটির শুটিং। এতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন তারকা অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। এ নাটকের মধ্য দিয়ে অপূর্বর সঙ্গে প্রথমবারের মত জুটি বেঁধেছেন নাজিবা বাশার।

অপূর্বকে নিয়ে নির্মিত অসংখ্য দর্শক নন্দিত নাটকের নির্মাতা শিহাব শাহীন বলেন, মুক্তিযুদ্ধ আমাদের জন্য গৌরবময় এক অধ্যায়। সেইসাথে এই সময়ে নতুন যে যুদ্ধটা করতে হচ্ছে ফ্রন্টলাইনে থেকে সেসব আত্ম ত্যাগের গল্প নিয়েই নাটকটি।

বিজ্ঞাপন

জিয়াউল ফারুক অপূর্ব বলেন, মুক্তিযুদ্ধের সময়ে যোদ্ধা, সর্বসাধারণের আত্নত্যাগের গল্প এবং এসময়ে নতুন যে বায়ো যুদ্ধ (করোনাভাইরাস) এ দুটো গল্পকে একসাথে খুবই চমৎকারভাবে ব্লেন্ড করে দেখানো হবে এ নাটকে। আমি এর আগেও দ্বৈত চরিত্রে অভিনয় করেছি। এমনকি ট্রিপল চরিত্রও করেছি। তবে এখানের চরিত্রটা একটু অন্যরকম।

নাজিবা বাশার বলেন, মুক্তিযুদ্ধের সময় যোদ্ধাদের অবদান এবং এর পরবর্তীতে এখন আমরা যে একটা বায়ো যুদ্ধ করছি অর্থাৎ করোনাভাইরাস মোকাবেলা, দুইটা সময়কে ধরে বিভিন্ন ঘটনা এখানে দেখানো হবে।

আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বেসরকারি একটি টেলিভিশন নাটকটি দেখানো হবে। পরে দেখা যাবে ইউটিউবে।

বিজ্ঞাপন