চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শিক্ষা খাতের সমস্যা সমাধানে বিশেষ বরাদ্দের সুপারিশ

সারাদেশের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের জরাজীর্ণ ভবনগুলো সংস্কার করতে শিক্ষায় বিশেষ বরাদ্দ রাখার সুপারিশ করা হয়েছে। একইসঙ্গে বেশি বরাদ্দ দেয়ার তাগিদ দেয়া হয়েছে বিজ্ঞানাগার গুলোর জন্যও। ঝালকাঠিতে চ্যানেল আই আয়োজিত শিক্ষাবাজেটে তৃণমূলের শিক্ষা সংশ্লিষ্টরা এমন সুপারিশ করেছেন।

কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজের পরিকল্পনা, পরিচালনা ও উপস্থাপনায় ঝালকাঠি সদরের উদ্বোধন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে প্রাক বাজেট আলোচনা শিক্ষা বাজেট অনুষ্ঠত হয়।

বিজ্ঞাপন

বাজেট আলোচনায় অংশ নেন প্রাথমিক, মাধ্যমিক, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা। কথা বলেন, শিক্ষক, অভিভাবকসহ শিক্ষা সংশ্লিষ্টরা।

পর্যাপ্ত দক্ষ শিক্ষকের অভাব, বইয়ের কাগজের নিম্নমান, আইসিটির পর্যাপ্ত সুবিধা না থাকা, প্রতিষ্ঠানের জরাজীর্ণ ভবনসহ শিক্ষা খাতে নানা ধরনের সমস্যার সমাধানে জাতীয় বাজেটে এ খাতে বিশেষ বরাদ্দের বিষয়টি সংশ্লিষ্টদের বক্তব্যের মাধ্যমে উঠে আসে।

বিজ্ঞাপন

এতকিছুর পরেও শিক্ষা খাতে যথেষ্ট বিনিয়োগ করছে সরকার এমনটি দাবি করেন প্রধান অতিথির বক্তৃব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

তিনি বলেন, টাকার অভাবে যাতে কারও শিক্ষা বন্ধ হয়ে না যায়, শিক্ষার আলো যাতে সবার ঘরে পৌঁছে এজন্য বিনা পয়সায় বই বিতরণসহ, বিভিন্ন ধরনের বৃত্তি সুবিধা চালু করা হয়েছে।

চ্যানেল আইয়ের পরবর্তী প্রাক বাজেট আলোচনা অনুষ্ঠিত হবে ব্রাহ্মণবাড়িয়ায়।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে: