চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদোর চার গোলে রিয়ালের মধুর প্রতিশোধ

চলতি লা লিগায় কাতালান তিন ক্লাবের কাছেই প্রথম লেগের দেখায় হেরেছে রিয়াল মাদ্রিদ। যার শুরুটা ছিল জিরোনার কাছে হেরে। রোববার রাতে ফিরতি দেখায় সেই হারের মধুর প্রতিশোধই নিল লস ব্লাঙ্কোসরা। ক্রিস্টিয়ানো রোনালদোর ৪ গোলে পুঁচকে দলটিকে ৬-৩ ব্যবধানে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের দল।

স্বস্তির এই জয়ে লা লিগায় ২৯ ম্যাচে ৬০ পয়েন্ট হল রিয়ালের। যদিও টেবিল সেরা বার্সেলোনার থেকে ১৫ পয়েন্টে পিছিয়ে এখনো তিনে অবস্থান দলটির। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ব্যবধানটা ৪ পয়েন্টের।

লা লিগায় প্রথমবার সুযোগ পাওয়া জিরোনার বিপক্ষে প্রথম ম্যাচে ২-১ গোলে হেরেছিল রিয়াল। চলতি মৌসুমে রিয়ালের দুর্ভাগ্যের শুরু সেই হারের পর থেকেই। তাই তেঁতে ছিলেন রোনালদোরা। সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই জিরোনার রক্ষণে হামলে পড়েছেন স্বাগতিক খেলোয়াড়রা।

ফলও মিলেছে। টনি ক্রুজের পাস থেকে ১১ মিনিটেই রিয়ালকে এগিয়ে নেন রোনালদো। জিরোনা ছেড়ে কথা বলেনি। ২৯ মিনিটে ক্রিস্টিয়ান স্টুয়ানির গোলে সমতা নিয়ে বিরতিতে যায় অতিথিরা।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরুতেই স্বাগতিক দর্শকদের স্বস্তি দিয়ে জোড়া গোল পায় রিয়াল। ৪৭ মিনিটে গোলখরায় ভুগতে থাকা করিম বেনজেমার পাস গোলে রূপান্তর করেন সিআর সেভেন।

ম্যাচের ৫৯ মিনিটে লুকাস ভাসকুয়েজ ব্যবধান ৩-১ করলে ম্যাচ থেকে ছিটকে যায় জিরোনা। এই গোলেও সরাসরি অবদান রোনালদোর। এর পাঁচ মিনিট পর জোরাল শটে নিজের হ্যাটট্রিকও পূর্ণ করেন পর্তুগিজ মহাতারকা। কেবল লা লিগাতেই সিআর সেভেনের এটি ৩৪তম হ্যাটট্রিক।

বড় ব্যবধানে পিছিয়ে থেকে দমেনি জিরোনা। ৬৭ মিনিটে ক্রিস্টিয়ান স্টুয়ানির গোলে দ্বিতীয়বারের ব্যবধান কমায় কাতালান দলটি।

ম্যাচের ৮৬ মিনিটে গোল পেয়েছেন মার্কো আসেনসিওর বদলি হিসেবে নামা গ্যারেথ বেল। তার গোলে বড় জয় যখন প্রায় নিশ্চিত, তখনই ৯০ মিনিটে হুয়ানপির দ্বারা তৃতীয় গোলটি করে জিরোনা।

তবে শেষ পর্যন্ত রিয়ালকে কোন অঘটনের ধারে কাছেও ঘেঁষতে দেয়নি অতিরিক্ত সময়ে রোনালদোর চতুর্থ গোল। এই গোলে চলতি লা লিগায় পাঁচবার বর্ষসেরা তারকার গোলসংখ্যা দাঁড়াল ২২। ২৫ গোল নিয়ে তার চেয়ে এগিয়ে আছেন কেবল বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসি।