চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যুক্তরাজ্যে কন্টেইনারে ৩৯ লাশ

যুক্তরাজ্যের এসেক্সে একটি লরির কন্টেইনার থেকে ৩৯টি মরদেহ উদ্ধার করা হয়েছে। প্রাথমিক পরীক্ষা থেকে ধারণা করা হচ্ছে, মরদেহগুলোর ৩৮টি প্রাপ্তবয়স্ক ব্যক্তির ও একটি কিশোরের।

বিবিসি জানায়, এসেক্সের গ্রেজ এলাকার ইস্টার্ন এভিনিউতে অবস্থিত ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্কে মঙ্গলবার রাতে লাশ ভর্তি কন্টেইনারটি পাওয়ার পরই স্থানীয়রা অ্যাম্বুলেন্স সার্ভিসকে খবর দেয়। অ্যাম্বুলেন্স সার্ভিস স্থানীয় সময় মঙ্গলবার রাত পৌনে ২টার একটু আগে জানায় পুলিশকে।

বিজ্ঞাপন

কিছুক্ষণের মধ্যে ওই এলাকায় পৌঁছে লরিটি উদ্ধার করে এসেক্স পুলিশ। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে লরির ২৫ বছর বয়সী চালককে গ্রেপ্তার করা হয়েছে। তিনি নর্দার্ন আয়ারল্যান্ডের অধিবাসী।

বিজ্ঞাপন

আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, লরিটি শনিবার বুলগেরিয়া থেকে অ্যাঙ্গেলসির হলিহেড দিয়ে এসেক্সে প্রবেশ করে।

মরদেহ ভর্তি লরি উদ্ধারের পর থেকেই ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্ক ঘিরে ওই এলাকা বন্ধ করে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। এসেক্স-লরির কন্টেইনারে মরদেহ

মরদেহগুলো শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানিয়েছেন চিফ সুপারিনটেন্ডেন্ট অ্যান্ড্রু মেরিনার। তবে এতে অনেক সময় লাগবে বলেও জানান তিনি।

এত বিপুল সংখ্যক মরদেহ উদ্ধারের ঘটনায় বিস্ময় প্রকাশ করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, এই মর্মান্তিক খবরে তিনি বাকরুদ্ধ। নিহত এবং তাদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করে জানিয়েছেন, এ ব্যাপারে নিয়মিত খোঁজ রাখছেন তিনি।

Bellow Post-Green View