চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

যানবাহন সংকটে মহাসড়কে মানুষের ভিড়

সোমবার থেকে সাত দিনের লকডাউন কার্যকর ঘোষণার পর রোববার সকাল থেকে গন্তব্যের পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ভিড় করেছেন শত শত মানুষ।

তবে যানবাহন সংকটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষায় থেকেও নির্দিষ্ট গন্তব্যে যেতে পারছেন না অনেকেই। এছাড়াও রয়েছে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববার সকাল দশটা। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা বাসন্ট্যান্ড এলাকা। দেশের বিভিন্ন গন্তব্যে যাবার পথে অপেক্ষমাণ শত শত মানুষ। কোথাও স্বাস্থ্যবিধির বালাই নেই। কোন একটি গাড়ি দাঁড়ালেই তাতে হুমড়ি খেয়ে পড়ছেন তারা। পরিবহনগুলোতেও মানা হচ্ছে না এক সিট খালি রাখার বিধিনিষেধ। গাদাগাদি করে অতিরিক্ত যাত্রী পরিবহন করছে অধিকাংশ গণপরিবহন।

যাত্রীরা জানান, তিন থেকে চার ঘণ্টা অপেক্ষা করেও তারা নির্দিষ্ট গন্তব্যের যানবাহন পাচ্ছে না। আর পেলেও কয়েকগুণ বেশি ভাড়া দাবি করছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। অতিরিক্ত মানুষের চাপে সংক্রমণের ঝুঁকিও বেড়ে গেছে বহুগুণ।

এ বিষয়ে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত বলেন, স্বাস্থ্যবিধি মানাতে নিয়মিতই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যারা নিয়ম মানছেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।

বিজ্ঞাপন