চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মুশফিকের পর ব্যাট নিলামে তুলছেন সাকিব-আশরাফুল

বিশ্বকাপ যে ব্যাট দিয়ে খেলেছেন, যে ব্যাট থেকে পুরো টুর্নামেন্টে এসেছে ৬০৬ রান, সেই ব্যাটটি নিলামে তুলছেন সাকিব আল হাসান। করোনাভাইরাসের কারণে অসহায় হয়ে পড়া মানুষের পাশে দাঁড়াতে এ উদ্যোগ নিয়েছেন তিনি।

মঙ্গলবার রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নিয়ে একটি লাইভ আয়োজনে এ ঘোষণা দেন সাকিব। বুধবার রাত ১০টায় অনুষ্ঠিত হবে প্রিয় ব্যাটটির নিলাম।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সাকিব বলেন, ‘এই ব্যাটটি আমার কাছে খুব স্পেশাল। এই ব্যাট দিয়ে শেষ এক বছরে প্রায় দেড় হাজারের উপরে রান করা, ব্যাটটা আমার কাছে অনেক প্রিয়। যেহেতু অনেকদিন ধরে খেলছি না, ব্যাটটা ব্যবহৃতও হচ্ছে না। ১০-১৫ দিন আগে থেকেই কথা হচ্ছিল, এটা কীভাবে কাজে লাগানো যায়।’

বিজ্ঞাপন

‘গত বিশ্বকাপে আমি যে ব্যাট দিয়ে খেলেছি, আসলে একটু কুসংস্কারও ছিল, এক ব্যাট দিয়েই খেলেছি টেপ পেঁচিয়ে। ওই ব্যাট আমি অকশনে দিয়েছি। আগামীকাল রাত ১০টায় ‘অকশন ফর অ্যাকশন’ পেইজ থেকে অকশন হবে। যারা আগ্রহী আছেন, ক্রীড়াপ্রেমী, যোগ দিতে পারেন অকশনে।’

অসহায়দের পাশে দাঁড়াতে বাংলাদেশের প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির ইতিহাসগড়া ব্যাট নিলামে তোলার ঘোষণা দিয়েছেন মুশফিকুর রহিম। মোহাম্মদ আশরাফুল তার স্পেশাল দুটি ব্যাট নিলামে তুলতে চান। ২০০১ সালে শ্রীলঙ্কায় সর্বকনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে অভিষেকে টেস্ট সেঞ্চুরি ও ২০০৫ সালে কার্ডিফে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরি উপহার দেয়া ব্যাট দুটি নিলামে তোলার ইচ্ছার কথা জানিয়েছেন। আশরাফুল বলেছেন, প্রয়োজন হলে সেঞ্চুরি করা সব ব্যাটই নিলামে তুলবেন তিনি।