চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মাহবুবুল হক শাকিলের মৃত্যুবার্ষিকীতে বিশেষ দোয়া

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারী, মেধাবী ছাত্রনেতা ও কবি মাহবুবুল হক শাকিলের ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পন এবং বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ আওয়ামী লীগের উদ্যোগে সোমবার সকালে নগরীর ভাটিকাশর কবরস্থানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রয়াত শাকিলের বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, সহ-সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, শওকত জাহান মুকুল, সাংগঠনিক সম্পাদক আহমদ আলী আকন্দ, দপ্তর সম্পাদক আবু সাঈদ দ্বীন ইসলাম ফখরুলসহ জেলা-মহানগর ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিকালে জেলা আওয়ামী লীগের উদ্যোগে সিটি কর্পোরেশন মিলনায়তনে মাহবুবুল হক শাকিলের স্মরণে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

২০১৬ সালের ৬ ডিসেম্বর তিনি মারা যান তিনি। প্রয়াণ দিবস উপলক্ষে ‘মাহবুবুল হক শাকিল স্মৃতি সংসদ’ নানা কর্মসূচি গ্রহণ করেছে।

১৯৬৮ সালের ২০শে ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারি ও কবি মাহবুবুল হক শাকিল জন্মগ্রহণ করেন ময়মনসিংহ শহরের বাঘমারা এলাকায়। ছাত্রজীবনের শুরুতেই তিনি ছাত্রলীগের রাজনীতি সাথে সম্পৃক্ত হয়ে নেতৃত্ব দেন ছাত্রলীগের।

ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যায় শাখার সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হয়ে তার বিশেষ সহকারির দায়িত্ব লাভ করেন।

মাহবুবুল হক শাকিল রাজনীতির পাশাপাশি তিনি সাহিত্য অঙ্গনেও ব্যাপক পরিচিতি লাভ করেন। লেখনী ছিল চমৎকার ও অসাধারণ। তার লেখা কবিতা ও গল্প ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

বিজ্ঞাপন