চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘মাশরাফীর খেলার আগ্রহ মরে যায়নি’

‘এই বিপিএলটা মাশরাফী খুব ভালো খেলবে’

আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে অবসর-ভাবনা যেটিই হোক; ঘরোয়া ক্রিকেটে থাকছেন মাশরাফী বিন মোর্ত্তজা। বিশ্বকাপের পর বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে বিপিএলে দেখা যাবে বল হাতে। চোটের সঙ্গে লড়াই করা এ পেসার ‍শুরু করেছেন বোলিং অনুশীলন। নির্বাচক হাবিবুল বাশার সুমন মনে করেন, অভিজ্ঞতা, নিবেদন ও খেলার প্রতি আগ্রহ এবারও তাকে রাখবে সফলদের কাতারে।

বিজ্ঞাপন

‘মাশরাফী কিন্তু অনেকদিন ধরেই অনুশীলন করছে; কেউ জানে না। ব্যস্ততার ফাঁকে চুপি চুপি করে যাচ্ছে। মাশরাফীর বোলিংয়ে অভিজ্ঞতা বলেন, সামর্থ্য বলেন এটা তো কখনো কমেনি, কমবেও না। ওর ফিটনেসটা একটা ইস্যু। ফিটনেস নিয়ে কাজ করছে। আমি কয়েকদিন আগে দেখলাম ওজনটাও কমিয়ে ফেলেছে। খুব সিরিয়াস মনে হয়েছে। আমি নিশ্চিত যে এই বিপিএলটা মাশরাফী খুব ভালো খেলবে। কারণ ওর খেলার আগ্রহটা এখনো মরে যায়নি।’

‘অনেকেই অনেক কথা বলে। আমি মনে করি সে এখনো ক্রিকেট খেলতে চায় এবং যখন খেলে সেরাটাই খেলতে চায়। এটাই হল মাশরাফীর সাথে বাকিদের পার্থক্য। ওকে যে দল নিয়েছে তারা লাভবান হবে। বিপিএল ও ভালোই খেলবে। যেটা আমাদের জন্য খুব ভালো খবর। বিপিএলের পরপরই হয়ত আমাদের আন্তর্জাতিক সিরিজগুলো শুরু হয়ে যাবে তখন সুস্থ ও তৈরি মাশরাফীকে আমরা পাব।’

বিপিএলে পারফরম্যান্স ছাপিয়ে মাশরাফী সফল একজন অধিনায়ক। ছয় আসরে তার দলই চারবার চ্যাম্পিয়ন হয়েছে। যদিও এবার প্লেয়ার্স ড্রাফটে অনেক পরে দল পেয়েছেন মাশরাফী। হতে পারে হ্যামস্ট্রিংয়ে ইনজুরির কারণেই শুরুতে তার প্রতি আগ্রহ দেখায়নি কেউ। দেশি খেলোয়াড়দের ডাক যখন শেষ পর্যায়ে তখন ‘এ’ প্লাস ক্যাটাগরির দ্বিতীয় ক্রিকেটার হিসেবে মাশরাফীকে নেয় ঢাকা প্লাটুন। শুরুতে তারা নেয় তামিম ইকবালকে। শীর্ষ ক্যাটাগরির চারজনের দুইজনই এবার এক দলে।

জুলাইয়ে বিশ্বকাপ খেলার পর আর কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলেননি মাশরাফী। চার মাস পর নামছেন ১১ ডিসেম্বর শুরু হতে যাওয়া বিপিএলের সপ্তম আসরে। বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলা চালিয়ে যেতে পারবেন কিনা; আবার মাঠে নামলেই হয়তো সেটি অনুধাবন করতে পারবেন ৩৬ বছরের এই পেসার।

শেয়ার করুন: