চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মহামারি করোনা: প্রবাসীদের কাছে যে অনুরোধ করলেন মিশা

Nagod
Bkash July

বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাস ভয়ঙ্করভাবে প্রভাব বিস্তার করেছে। চীন থেকে ছড়িয়ে পড়া এ সংক্রামক ব্যাধী এখন ইউরোপের ইটালি, স্পেন, জার্মান, ফ্রান্সসহ আরও অনেক দেশে বিস্তার করছে। ওইসব দেশসহ করোনা আক্রান্ত বহু দেশ থেকে বাংলাদেশে অনেক প্রবাসী এসেছেন গত কয়েক দিনে।

Reneta June

বাংলাদেশে করোনাভাইরাস ছড়িয়েছে বিদেশ ফেরত প্রবাসী থেকে। তাই প্রবাসীদের সবচেয়ে বেশি সতর্কতা অবলম্বনের অনুরোধ করেছেন মিশা সওদাগর।

শনিবার দুপুরে এফডিসিতে চ্যানেল আই অনলাইনের মাধ্যমে জনপ্রিয় এ খল অভিনেতা বলেন, প্রবাসী ভাইয়েরা যারা দেশের বাইরে থেকে আসছেন, তারা প্লিজ কোয়ারেন্টাইনে থাকুন কমপক্ষে দুই সপ্তাহ। দেশে যে কজন করোনায় আক্রান্ত তাদের ইতালি ফেরত প্রবাসীর সংস্পর্শ পেয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। নতুন করে যেন এ রোগ না ছড়ায় সেদিকে বিশেষ সতর্কতা অবলম্বন করুন। করোনা নিয়ে পলিটিক্স করবেন না। কীভাবে করোনা মুক্ত হওয়া যায় এটা নিয়ে সচেতন থাকুন দয়া করে।

মিশা বলেন, প্রবাসী ভাইয়েরা। করোনাভাইরাস নিয়ে আপনারা ইমোশনাল নয়, প্রফেশনাল হোন। জোরাজুরি নয়, স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে যান। এ সংক্রামক ছড়াচ্ছে গাণিতিক হারে। কাজেই এক পরিবারে তিনজন এ ভাইরাসে আক্রান্ত হলে সেখান থেকে নয়জনের মধ্যে যাবে। সেখান থেকে আরও বাড়বে। দুটো সপ্তাহ কোয়ারেন্টাইনে থাকলে নিজে ভালো থাকবেন, আপনার পরিবার স্বজনরাও ভালো থাকবে। এর সাথে সাথে সচেতনা বাড়ান।

শিল্পী সমিতির এই নেতা বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস ঠেকাতে আমাদের বেস্ট ট্রাই করতে হবে। সরকারিভাবে যেভাবে সচেতন থাকার কথা বলা হচ্ছে সেগুলো অক্ষরে অক্ষরে পালন করতে হবে বলে জানান মিশা সওদাগর। তিনি বলেন, আপনাদের সহযোগিতা ও সচেতনতা অন্যদের সুস্থ রাখবে। এতে আপনার পরিবার ভালো থাকবে।

নিজের উদাহরণ দিয়ে মিশা বলেন, দেশে আমি একা আছি। আমার স্ত্রী সন্তান আছে নিউ ইয়র্কে। তারাও সেখানে লকডাউন। তাদের জন্য আমার ভীষণ খারাপ লাগছে। এ অবস্থায় আমি চেয়েছিলাম তাদের পাশে থাকতে। কিন্তু যেতে পারিনি।

করোনা সচেতনতায় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, ৩১ মার্চ পর্যন্ত শিল্পী সমিতির কার্যক্রম বন্ধ থাকবে। আমরা প্রত্যেকেই সচেতন থাকার চেষ্টা করছি। করোনা নিয়ে যতোটা আতঙ্কিত হবো তারচেয়ে বেশি সতর্ক হতে হবে। এটা অপরিহার্য।

BSH
Bellow Post-Green View