চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভোলার ঘটনায় ২টি তদন্ত কমিটি

ভোলার বোরহানউদ্দিনে হ্যাক হওয়া ফেসবুক পোস্টকে ঘিরে এলাকাবাসী ও পুলিশের সংঘর্ষে হতাহতের ঘটনায় জেলা প্রশাসনের ৩ সদস্যের এবং পুলিশের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার রাতে পুলিশ সদর দপ্তর থেকে এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না করতে সাধারণ জনগণকে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হ্যাকিং এবং সংঘর্ষের ঘটনার সুষ্ঠু তদন্তে বরিশাল রেঞ্জের ডিআইজিকে প্রধান করে গঠিত পাঁচ সদস্যের কমিটিকে সাত দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। যে কোনো পরিস্থিতি এড়াতে বোরহানউদ্দিনে বিজিবি মোতায়েনের পাশাপাশি, সারাদেশে মাঠ পর্যায়ে পুলিশকে সতর্ক থাকতে নির্দেশ দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার।

সংঘর্ষের ঘটনায় সোমবার বেলা ১১টায় ভোলা সরকারি স্কুলমাঠে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদ। এর আগে রোববার বিকেলেও এ বিষয়ে ৬ দফা দাবি তুলে ধরেন সংগঠনের নেতারা।

ভোলার বোরহানউদ্দিনে ফেসবুকে পোস্টকে কেন্দ্র করে বিক্ষোভের জেরে রোববার মুসল্লিদের সঙ্গে পুলিশের সংঘর্ষে সর্বশেষ ৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশসহ আহত হয়েছে ১শ’র বেশি মানুষ।

Bellow Post-Green View