চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ব্রিটেন নির্বাচনে বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থীদের উজ্জ্বল উপস্থিতি

ব্রিটেনের সাধারণ নির্বাচন আগামীকাল বৃহস্পতবিার। এবারের নির্বাচনে অংশ নিচ্ছেন বাংলাদেশী বংশোদ্ভূত ১২জন প্রার্থী। তবে বাঙ্গালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস বারার পপলার এন্ড লাইম হাউসে লেবার পার্টি প্রার্থী করেছে জিম ফিটসপ্যাট্রিককে।

প্রতিদ্বন্দ্বি ১২জন বাংলাদেশী বংশোদ্ভূত প্রার্থীর মধ্যে লেবার পার্টি থেকেই সবচে বেশি ৭ জন, লিবাররেল ডেমোক্র্যাটস থেকে ৩ জন এবং কানজারভেটিভ পার্টি থেকে ১জন বাঙালি প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। হ্যামস্টেড এবং কিলবার্ন আসনে লেবার পার্টির হয়ে লড়ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ সিদ্দিক।

বিজ্ঞাপন

তবে বাঙ্গালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটস বারার পপলার এন্ড লাইমহাউস আসনে লেবার দলের এমপি প্রার্থী জিম ফিটসপ্যাট্রিক। এ আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে বাঙালি প্রার্থী না থাকায় লেবার এবং কনজারভেটিভের মধ্যে হবে তীব্র প্রতিদ্বন্দ্বিতা। তবে জিম ফিটসপ্যাট্রিক জানান, বাঙ্গালিদের সমর্থন তিনিই পাবেন। 

বিজ্ঞাপন

জিম ফিটসপ্যাট্রিক বলেন,নির্বাচনী প্রচারণা খুব ভালো চলছে। তারা বাঙ্গালি কমিউনিটি থেকে অনেক সমর্থন পাবে বলে আশা করছেন।বাঙ্গালিরা অনেক ভালো কমিউনিটি। বাঙ্গালিদের তারা অনেক শ্রদ্ধা করেন।

তিনি আরো বলেন, বাঙ্গালি কমিউনিটির সঙ্গে তাদের কোনো সংঘর্ষ নেই। সেখানে সবকিছুই স্থির আছে। এই নির্বাচনে লেবার পার্টির সঙ্গে সরাসরি কনজারভেটিভ দলের প্রতিদ্বন্দিতা হচ্ছে।

ভোটের আগে বিভিন্ন জরিপে বলা হচ্ছে। নির্বাচনে মূলত: প্রতিদ্বন্দ্বিতা হবে কনজারভেটিভ পার্টির সঙ্গে লেবারের। তবে কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা পাচ্ছে না বলেই আভাস দিচ্ছে জরিপ।

Bellow Post-Green View