চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বোনের হাতে পায়েস খেয়ে জন্মদিন পালন করেন মিরাজ

আজ ২৫ অক্টোবর বাংলাদেশ ক্রিকেট দলের তরুণ অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের জন্মদিন। ১৯৯৭ সালে এই দিনে জন্ম তার। শুভ জন্মদিন মিরাজ।

চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্টে অবিস্মরণীয় পারফরম্যান্স দিয়ে নিজের টেস্ট অভিষেক উজ্জ্বল করে রাখেন মিরাজ। অভিষেক টেস্টেই আট উইকেট শিকার করেন তিনি।

তবে বাংলাদেশ ক্রিকেটে ভবিষ্যত এই খেলোয়াড়ের ক্রিকেটে উঠে আসা ছিল অনেকটাই অসাধ্য ব্যাপার। ক্রিকেট খেলতে অনেকবার বাবার কাছ শাস্তি পেতে হয়েছে তার। অদম্য মিরাজ থেমে থাকেননি, কোচ আল মাহমুদকে খুলে বলেন তার ক্রিকেটীয় নেশার কথা। এরপর মিরাজের সকল দায়িত্ব তুলে নেন কোচ। আর পেছনে ফিরে তাকাতে হয়নি মিরাজের।

কেমন কাটে মিরাজের জন্মদিন?

জানতে চাইলে মিরাজের ভাই মিয়াদ চ্যানেল আই অনলাইনকে জানান, খুব সিম্পলভাবে জন্মদিন উদযাপন করা হয়। সকাল বেলা মিরাজ তার বোন রোমানার হাতে তৈরি করা পায়েস খেয়েই জন্মদিন পালন করে।

বিজ্ঞাপন

এবার অবশ্য তিনি জন্মদিন উদযাপন করেছেন জাতীয় দলের সঙ্গে। আলাদাভাবে মিরাজের জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন দলের সতীর্থ তাসকিন আহমেদসহ অন্যরা।

তার অসাধারণ অধিনায়কত্বে বাংলাদেশ যুব দল ২০১৬ আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে সেমি ফাইনালে উঠে। উত্তেজনাপূর্ণ সেই সেমিফাইনালে তারা ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে পরাজিত হয়।

তৃতীয় হওয়ার প্লে-অফে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯  দলকে পরাজিত করে তৃতীয় স্থান অধিকার করে বাংলাদেশ।

অসাধারণ অলরাউন্ড নৈপুণ্যে মিরাজ ম্যান অব দ্য টুর্নানামেন্ট নির্বাচিত হন। তিনি ৬ ম্যাচে ব্যাট হাতে ২৪২ রান এবং বল হাতে ১২ উইকেট লাভ করেন।

মেহেদি হাসান মিরাজ ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি রাজশাহী বিভাগের বিপক্ষে প্রথম-শ্রেণীর ক্রিকেটে আত্মপ্রকাশ করেন। অভিষেক ম্যাচে তিনি ৫১ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে নেন ৪ উইকেট।

শেয়ার করুন: