চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিসিএস গাইডের বদলে টিএসসি এবং ডাকসু বোঝা জরুরি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বর্তমান এবং সাবেক শিক্ষার্থীদের সমালোচনার মুখে টিএসসিতে রাত আটটার মধ্যে সকল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনকে তাদের কার্যক্রম সম্পন্ন করার নতুন সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

টিএসসিকে রাত আটটায় বেঁধে ফেলার সিদ্ধান্ত থেকে সরে আসার পর এ বিষয়ে বর্তমান ছাত্র-ছাত্রীদের দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রাকের মাইগ্রেশন প্রোগ্রাম হেড শরিফুল হাসান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি তার স্ট্যাটাসে লিখেন: ‘‘টিএসসিকে রাত আটটায় বেঁধে ফেলার সিদ্ধান্ত থেকে সরে আসায় ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ধন্যবাদ। তবে আফসোস বর্তমানদের চেয়ে সাবেকদেরই চিৎকার করতে হলো বেশি। বর্তমানদের তাই বলছি আপনারা যারা টিএসসি কিংবা ডাকসু এখনো বোঝেন না দয়া করে একটু বোঝেন। দিনরাত বিসিএসের গাইডে মেতে না থেকে মাঝে মধ্যে রাতভর আড্ডা দেন টিএসসিতে। জীবনের অর্থটাও একটু বোঝেন।

অার ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ছাত্ররা বলেন রাত আটটার পর টিএসসিতে মেয়েরা কী ধর্ষিতা হতে যাবে, তাদের বলি ছোট ভাইরা মানুষ হও। ভালো মানুষ না হতে পারলে এই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সনদ, তথাকথিত সাফল্য সব অর্থহীন।’’