চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিএনপির জোর নেই সরকার নামানোর: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপির সেই জোর নেই যে, তারা সরকার নামানোর কথা চিন্তা করতে পারে। সেই সঙ্গে ৯২ দিনের আন্দোলনের অর্জন নিয়েও প্রশ্ন তোলেন তিনি ।

সোমবার সচিবালয় থেকে ভিডিও কনফারেন্স’এ মাঠ প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের ধারাবাহিকতার অংশ হিসাবে ফেনী, নাটোর, ব্রাক্ষণবাড়িয়া ও চাপাইনবাবগঞ্জ জেলা এবং রাজশাহী বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী গত তিন মাসের আন্দোলনে বিএনপির অর্জন নিয়ে প্রশ্ন তোলোর পাশাপাশি যারা সহিংসতা করছে তাদের খুঁজে বের করে ব্যবস্থা নিতে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের নির্দেশ দেন।

Advertisement

সূচনা বক্তব্যে তিনি বিএনপি-জামায়াতের সহিংসতার বিরুদ্ধে জনগণ, প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর শক্ত অবস্থানের জন্য ধন্যবাদ জানান। সহিংস আন্দোলনে গত তিনমাসে যে ক্ষতি হয়েছে সরকার তা পুষিয়ে নিতে পারবে বলে বলেও আশা প্রকাশ করেন।

জামায়াত বিএনপি যতই অরাজকতা চালাক না কেন এবং তা অর্থনীতি যতটুকু ক্ষতিগ্রস্থ হয়েছে তা কাটিয়ে উঠতে পারবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এর আগে মন্ত্রিসভার বৈঠকে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে ২০১৫ সালের জানুয়ারি থেকে মার্চ মাসের প্রতিবেদন দেয়া হয়। খসড়া অনুমোদন হয় হস্ত ও কারুশিল্প নীতিমালা ২০১৫’র।