চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাঘের মূর্তি বসিয়ে কর ফাঁকিবাজদের বিরুদ্ধে এনবিআরের অভিযান শুরু

বাঘের মূর্তি স্থাপন করে কর ফাঁকিবাজদের খুঁজে বের করতে আজ বুধবার থেকে মাসব্যাপী অভিযান শুরু করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বুধবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবন প্রাঙ্গণে রয়েল বেঙ্গল টাইগারের ভাস্কর্ষ স্থাপনের সময় এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন,‘যারা কর দিচ্ছেন না। শুল্ক ফাঁকি দিচ্ছেন। ভ্যাট অব্যবস্থাপনা করছেন, তাদের বিরুদ্ধে আমরা মাসব্যাপী অভিযান শুরু করলাম।’

তিনি বলেন, আজ বাঘ্র মূর্তি স্থাপনের পর থেকে মাসব্যাপী কঠোরভাবে আইন প্রয়োগ কার্যক্রম শুরু হলো। সেটা হবে জাতীয় রাজস্ব বোর্ডের আয়কর, ভ্যাট ও শুল্ক বিভাগের আইনের আওতায় যেসকল জায়গায় আয়কর ও শুল্ক ফাঁকি দেখব, ভ্যাটে অব্যবস্থাপনা দেখবো সেখানেই জাতীয় রাজস্ব বোর্ডের কমিশনারদের নেতৃত্বে যেসব টিম রয়েছে তারা সেখানে কাজ করবেন।

বিজ্ঞাপন

এনবিআর চেয়ারম্যান ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবসে স্টেকহোল্ডার ও রাজনৈতিক নেতৃবৃন্দের সামনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত মাসব্যাপী এ কার্যক্রমের ফলাফল তুলে ধরবেন।

তিনি জানান, এনবিআর এখন থেকে রাজস্ব আহরণের পাশাপাশি রাজস্ব আদায়ও করবে। কেউ যদি রাজস্ব ফাঁকি দেন আইনের আওতায় সেটা আমরা আদায় করবো। কারো কাছে যদি বকেয়া পাওনা থাকে, আইনগত ভাবে কেউ আমাদের কথায় সাড়া না দেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের কথা উল্লেখ করেন তিনি।

এনবিআর প্রাঙ্গণে বাঘের ভাস্কর্ষ স্থাপনের পাশাপাশি সেখানে আজ একটি ফুল বাগানের উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান।

বিজ্ঞাপন