চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বন্যা ও আমদানি ছবির কারণে থমকে গেল মাহির ‘অবতার’

একের পর এক আমদানি ছবি ও দেশে হঠাৎ বন্যার কারণে মুক্তি আটকে গেলো চিত্রনায়িকা মাহিয়া মাহি অভিনীত ছবি ‘অবতার’।

ঈদের পর প্রেক্ষাগৃহে দেশের সিনেমা মুক্তি না পেলেও বেশকিছু কলকাতার ছবি মুক্তি পেয়েছে, সামনে মুক্তির প্রতীক্ষায় আছে আরো কিছু ছবি। কলকাতার ছবির দাপটে দেশের ছবি মুক্তি দিতে সাহস পাচ্ছেন না অনেক নির্মাতা। এর সঙ্গে যোগ হয়েছে উত্তরাঞ্চলে চলমান বন্যা পরিস্থির। মূলত এই দুই কারণে পেছানো হলো মাহিয়া মাহির ‘অবতার’-এর মুক্তি।

বিজ্ঞাপন

ছবির পরিচালক মাহমুদ হাসান শিকদার বৃহস্পতিবার বিকেলে চ্যানেল আই অনলাইনকে এমনটা জানিয়েছেন। তিনি বলেন, যারা আমদানি করে বাংলাদেশে ছবি মুক্তি দিচ্ছে তারা অনেক শক্তিশালী। তাদের বিপক্ষে কিছু বলা সম্ভব নয়। সেজন্য নিজের ছবির মুক্তি পিছিয়ে দিয়েছি।

১৯ জুলাই ‘অবতার’ মুক্তির কথা ছিল, কিন্তু মুক্তি পেছানো হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর ‘অবতার’ মুক্তির নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে বলে জানান নির্মাতা মাহমুদ হাসান শিকদার।

তিনি আরও বলেন, শুক্রবার আসবে ‘অবতার’ ছবির টিজার। আর ঈদুল আযহার আগের দিন প্রকাশ করা হবে মাহির একটি আইটেম গান ‘রঙিলা বেবি’।

এ ছবির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ করেছেন পরিচালক মাহমুদ হাসান শিকদার নিজেই। ‘অবতার’ নির্মিত হয়েছে ‘সাগা এন্টারটেইনমেন্ট’-এর ব্যানারে। নির্মাতা বলেন, পুরোপুরি বাণিজ্যিক ঘরানার ছবি ‘অবতার’। এই ছবিতে নাচ, গান, ফাইট সবই থাকছে। আমাদের সমাজ বদলে দেয়ার মতো ‘অবতার’ এখন খুঁজে পাওয়া যায় না। এখানে সেটাই দেখানো হবে।

মাহিয়া মাহি ছাড়াও অভিনয় করেছেন আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবা সানু, সুব্রত এবং নবাগত জে এইচ রুশো। ‘অবতার’-এর সংগীত পরিচালনা করেছেন আহমেদ কিসলু, আহমেদ হুমায়ূন এবং কিশোর। গান লিখেছেন, শহীদুল্লাহ ফরায়েজী, তারিক তুহিন এবং পরিচালক মাহমুদ হাসান শিকদার নিজেই। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন ন্যান্সী, এসআই টুটুল, ঐশী, পুলক, সজল, জুঁই, মীম।

Bellow Post-Green View