চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বছরে একবার সরকারি চাকরিজীবীদের ডোপ টেস্ট: স্বরাষ্ট্রমন্ত্রী

বছরে একবার সকল সরকারী কর্মচারীরা ডোপ টেস্টের আওতায় আসবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন।

আজ মঙ্গলবার বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদের সভাকক্ষে স্বরাষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে মাদক ও নিরাপত্তা সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, পজিটিভ প্রমানিত হলে ব্যবস্থা নেয়া হবে। কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষক ও শিক্ষার্থীরাও ডোপ টেস্টের আওতায় আসবে।

আফগানিস্তানে বাংলাদেশিদের যাওয়া প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আফগানিস্তানে বাংলাদেশিদের যাওয়ার বিষয়টি অমূলক, এটা বাস্তবসম্মত নয়। আফগানিস্তানের তালেবান হামলা নিয়ে সরকার উদ্বিগ্ন নয়, সেটার জেরে বাংলাদেশে জঙ্গি উত্থানের কোনো আশঙ্কা নেই। এটা বাংলাদেশের গোয়েন্দা বাহিনী কঠোরভাবে নজরদারি করছে। মন্ত্রী বলেন, আফগানিস্তান আমাদের থেকে এক হাজার কিলোমিটার দূরে, আর সে দেশের সাথে বিমান চলাচলসহ সব ধরনের যোগাযোগ বন্ধ রয়েছে। সুতরাং সেখানে বাংলাদেশ থেকে কারও যাওয়ার সুযোগ নেই।

রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা উশৃঙ্খলভাবে উপস্থিত হয়েছে এবং পুলিশের ওপর হামলা করেছে।

বিজ্ঞাপন