চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ফাস্ট ট্র্যাক’-এ নির্বাচিত নুহাশের ‘মুভিং বাংলাদেশ’

বাংলাদেশ, যুক্তরাজ্য, গ্রিস, ত্রিনিদাদ ও টোবাগো সহ পনেরোটি দেশের স্বাধীন নির্মাতাদের ছবি নির্বাচিত হয়েছে ১৯ তম ফাস্ট ট্র্যাক ফিল্ম ফাইন্যান্স মার্কেটে। এই তালিকায় জায়গা করে নেওয়া বাংলাদেশের একমাত্র ছবি হচ্ছে নুহাশ হুমায়ূন পরিচালিত ‘মুভিং বাংলাদেশ’। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান হচ্ছে গুপী বাঘা প্রোডাকশনস।

১৫ নভেম্বর থেকে ১৮ নভেম্বর পর্যন্ত অনলাইনে বসেছিল ফাস্ট ট্র্যাক ফিল্ম ফাইন্যান্স মার্কেটের আসর। চারদিনের এই প্রোগ্রামে নির্মাতাদের সঙ্গে সংযোগ তৈরি হয় প্রযোজনা প্রতিষ্ঠান, প্রযোজক, বিক্রয় এজেন্ট, বিতরণ ও বিনিয়োগ কোম্পানিসংশ্লিষ্ট ব্যক্তি, হলিউড এজেন্সি এবং চলচ্চিত্র নির্মাণসংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে।

বিজ্ঞাপন

ফাস্ট ট্র্যাক ফিল্ম ফাইন্যান্স মার্কেটে ২০ হাজার ডলারের সোলান ফাস্ট ট্র্যাক গ্র্যান্ট পেয়েছে ‘মুভিং বাংলাদেশ’। বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর ছবি বা চরিত্রকে আকর্ষণীয় ও নতুন ভাবে উপস্থাপনে উৎসাহ দেয়ার জন্য এই অনুদান প্রদান করা হয়।

নুহাশের তৈরি ‘মুভিং বাংলাদেশ’ সিনেমার গল্পে দেশে রাইড শেয়ারিং অ্যাপ ‘পাঠাও’র যাত্রা শুরু ও শহুরে জীবনের গল্প থাকবে। দেখানো হবে, কীভাবে একদল তরুণ রাজধানীর যানজটে বিরক্ত হয়ে নিজেরাই একটি পরিত্রাণের উপায় বের করে ফেলেন; সেই কাহিনী উঠে আসবে ‘মুভিং বাংলাদেশ’-এ।

বিজ্ঞাপন