চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রযোজক হিসেবেও সফল শাহরুখ

দীর্ঘদিন ধরে পর্দার আড়ালে রয়েছেন বলিউড বাদশা খ্যাত অভিনেতা শাহরুখ খান। সর্বশেষ যে কয়টি ছবিতে অভিনয় করেছেন, তার সবগুলোই ফ্লপ! অভিনয় ক্যারিয়ারে অনেকেই তার শেষ দেখছেন! তবে এসবে পাত্তা দিচ্ছেন না এই তারকা। বরং নিজেই কিছুদিনের জন্য গেলেন স্বেচ্ছা বিরতিতে!

তবে বসে নেই শাহরুখ। অভিনয় না করলেও তার প্রযোজনা সংস্থা রেড চিলিস এন্টারটেইনমেন্ট থেকে একের পর এক চমক দেখাচ্ছেন তিনি। নিয়মিত কন্টেন্ট আসছে এই প্রযোজনা প্রতিষ্ঠান থেকে। সামনে থেকে যার নেতৃত্ব দিচ্ছেন শাহরুখ নিজেই।

বিজ্ঞাপন

বছর দুয়েক ধরেই একের পর এক সিনেমা, ওয়েব সিরিজের প্রোডাকশনের কাজ করে যাচ্ছে শাহরুখের এই প্রযোজনা প্রতিষ্ঠান। যার মধ্যে উল্লেখযোগ্য হলো অমিতাভ বচ্চন অভিনীত ‘বাদলা’, সঞ্জয় মিশ্রার ‘কামিয়াব’সহ ববি দেওল অভিনীত সর্বশেষ মুক্তি প্রাপ্ত ‘ক্লাস অব ৮৩’-এর মত বেশ কিছু সিনেমা। এছাড়াও ‘বার্ড অব ব্লাড’ ও ‘বিটাল’ নামেও দুটি ওয়েব সিরিজ উন্মোচন করেছে শাহরুখের রেড চিলিস এন্টারটেইনমেন্ট।

বিজ্ঞাপন

শোনা যাচ্ছে, আরও একটি প্রকল্প হাতে পেয়েছেন রেড চিলিস এন্টারটেইনমেন্ট। যে প্রকল্পে অর্জুন কাপুরের অভিনয় করা নিয়ে বেশ গুঞ্জন উঠেছে। প্রকল্পটি মূলত মুজাফফরপুরের আশ্রয়স্থলে নির্যাতন মামলা অবলম্বনে। তবে ছবিটিতে অর্জুন কাপুরের অভিনয়ের বিষয়টি নিয়ে অফিসিয়াল কোন ঘোষণা এখনো আসেনি।

তবে ধারণা করা হচ্ছে, শিগগির এই প্রজেক্ট সহ আরো কিছু নতুন প্রজেক্ট শুরু করতে যাচ্ছেন শাহরুখ। আর এই সবগুলো প্রজেক্ট এর জন্য নেটফ্লিক্সকেই দারুণ প্লাটফর্ম হিসেবে পাশে পাচ্ছেন বলিউডের এই বাদশা। প্রযোজনায় সফলতা দেখানোর পাশাপাশি একই সঙ্গে নিজের অভিনয়ে ফেরার বিষয়টিও চূড়ান্ত হবে এবছরই।