চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পদ্মায় স্পিডবোট দুর্ঘটনা: বোট চালক শাহ আলম গ্রেপ্তার

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচরে পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামী স্পিডবোট চালক শাহ আলমকে গ্রেফতার করেছে নৌপুলিশ। ১৬ মে রাত ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নৌ পুলিশ সুত্রে জানা যায়, গত ৩ মে সকালে লকডাউনের মধ্যে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাট থেকে ৩১ জন যাত্রী নিয়ে স্পিডবোটটি মাদারীপুরের বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে আাসে। সকাল ৭টার দিকে মাদারীপুরের কাঠাল বাড়ি ঘাটে নোঙ্গর করে রাখা বালু ভর্তি বাল্কহেডের সাথে সংঘর্ষ হয়। এ ঘটনায় ৩১ জন যাত্রীর মধ্যে ২৬ জনের মৃত্যু হয় এবং স্পিডবোট চালকসহ ৫ জন গুরুতর আহত হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্পিডবোট চালক শাহ আলমকে প্রথমে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা অবনতি হলে প্রথমে ফরিদপুর বংঙ্গবন্ধু মেডিকেল কলেজে ও পরে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়।

এই দুর্ঘটনায় ৩ মে রাতে স্পীডবোট চালক শাহ আলমকে প্রধান আসামী করে ৪ জনের বিরুদ্ধে মাদারীপুরের শিবচর থানায় মামলা দায়ের করে নৌপুলিশ। রোববার রাত ৮ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তাকে গ্রেপ্তার করে শিবচর থানায় হস্তান্তর করে নৌপুলিশ।

শিবচর হাসপাতাল কর্তৃপক্ষ স্পিডবোর্ড চালক শাহ-আলমের ডোপ টেস্ট করে মাদকাসক্তির আলামত পায়। এই দুর্ঘটমার কারণ অনুসন্ধানে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি স্পিডবোট চালানোর সময় চালক শাহআলম নেশাগ্রস্ত ছিল বলে তদন্ত রিপোর্টে উল্লেখ করে।