চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পঞ্চম দফায় ৩১টি পৌরসভার ভোট গ্রহণ ২৮ ফেব্রুয়ারি

পঞ্চম দফায় ৩১টি পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এ বছরের ফেব্রুয়ারির ২৮ তারিখ পঞ্চম দফার এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকাল ৪টা পর্যন্ত।  

মঙ্গলবার নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর এ তথ্য জানিয়েছেন। পঞ্চম দফার সবকটি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে।

বিজ্ঞাপন

এসময় তিনি জানান: এরপর থেকে অনুষ্ঠিত হতে যাওয়া পৌর নির্বাচনগুলোতে যদি বেসরকারিভাবে নির্বাচিত প্রার্থী ভোটের দিন রাতে বিজয় মিছিলের মতো আচরণ বিধি ভঙ্গের কাজ করে তাহলে তার প্রার্থীতা বাতিল করা হবে।

এর আগে, গতবছর ২৮ ডিসেম্বর ভোট ২৪টি পৌরসভায় ভোট গ্রহণের মধ্যদিয়ে পৌরসভা নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু করে নির্বাচন কমিশন।  যদিও ভোট গ্রহণের কথা ছিলো ২৫টি পৌরসভায়। তফসিল ঘোষণার পর গাজীপুরের শ্রীপুর পৌরসভায় মেয়র পদের বিএনপির প্রার্থী মারা যাওয়ায় ওই পৌরসভার ভোট স্থগিত করে নির্বাচন কমিশন। পরে আবার ভোটের দিন খুলনার চালনা পৌরসভার বিএনপি মেয়র প্রার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলে সেখানকার ফল স্থগিত রাখা হয়।

দ্বিতীয় সফায় ১৬ জানুয়ারি মোট ৬০টি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে ৬৪টি পৌরসভা নির্বাচন এবং ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে আরও ৬৪টি পৌরসভা নির্বাচন।

বিজ্ঞাপন