চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নেগেটিভ’ হয়ে কোয়ারেন্টাইন শেষের আশায় বাংলাদেশ

প্রথম ৭দিন ঘরবন্দি। পরের ৭দিন তিনটি গ্রুপে দুই ঘণ্টা করে অনুশীলন। মাঠ থেকে আবার যার যার রুমে ফিরে আসা। ঘোরাঘুরির কোনো সুযোগ নেই!

কঠিন সময়টা পার করে নিউজিল্যান্ড সফরে থাকা বাংলাদেশ দলের ১৪দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষের পথে। আগের দু’বারের মতো করোনা পরীক্ষার তৃতীয় ধাপেও সবাই নেগেটিভ হলে শুরু হয়ে যাবে কিউইদের বিপক্ষে সিরিজে নামার প্রস্তুতি। টাইগাররা শুরু করতে পারবেন স্বাভাবিক চলাফেরাও।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাংলাদেশ দলের টি-টুয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও ইতিবাচক খবরের আশা নিয়ে অপেক্ষা করছেন পুরোপুরি মুক্তমনে প্রস্তুতি শুরু করতে।

বিজ্ঞাপন

‘সবচেয়ে গুরুত্বপূর্ণ আমরা অনুশীলন করতে পারছি, উইকেটগুলোও খুব ভালো। যে দুই ঘণ্টা আমরা সময় পাচ্ছি, পুরোটা সময় কাজে লাগানোর চেষ্টা করছি। উপভোগ করছি। আর একটা দিন কোয়ারেন্টাইনের আছে। সবার ফল নেগেটিভ আসলে সবাই বাইরে যেতে পারব।’

‘নিউজিল্যান্ডের কন্ডিশন সবসময় চ্যালেঞ্জিং। আমাদের জন্য সহজ হবে না। দল হিসেবে আমাদের পারফর্ম করতে হবে তিন বিভাগেই। নিউজিল্যান্ড দল খুব ভালো ছন্দে আছে। মাত্রই অস্ট্রেলিয়াকে টি-টুয়েন্টি সিরিজে হারাল। ওই জিনসগুলো মাথায় না এনে আমাদের শক্তি ও দুর্বলতার দিকগুলোর দিকে তাকালে আমাদের খেলার জন্য ভালো হবে। মনে করি যে আমাদের ক্রিকেট খেলার মন মানসিকতা থাকলে আমরা ভালো করব।’

২০ মার্চ শুরু তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরে কিউইদের বিপক্ষে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। নিউজিল্যান্ডের মাটিতে এখনো কোনো ফরম্যাটে জয় নেই বাংলাদেশের।

বিজ্ঞাপন