চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউইয়র্কে ভারী তুষারপাত উপভোগ করছে নগরবাসী

নিউইয়র্ক থেকে, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দিনভর ভারী তুষারপাত উপভোগ করেছে নগরবাসী। এতে জনজীবনে কিছুটা ছন্দপতন ঘটলেও বছরের প্রথম তুষারপাত হওয়ায় নগরবাসী স্বাচ্ছন্দে কাটিয়েছেন।

বুধবার দিনভর ভারী তুষারপাত হয়েছে। সন্ধ্যার দিকে তুষারের সঙ্গে বৃষ্টি শীতের প্রকোপ বাড়িয়ে দেয়। দিনের মাঝামাঝি শুরু হওয়া এই তুষারপাত গভীর রাতেও অব্যাহত থাকে। করোনার প্রকোপ নতুন করে শুরু হওয়ার পর রাস্তায় সন্ধ্যার পর এমনিতেই মানুষের আনাগোনা কিছুটা কমে যায়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তুষারপাতের কারণে বুধবার সন্ধ্যার পর মানুষ ঘরেই অবস্থান নেয়। রাস্তাঘাট জনশূন্য হয়ে পড়ে। তবে সিটির তুষার পরিষ্কার করার গাড়িগুলো ছুটে চলছিল অবিরাম। বিভিন্ন বাসা- বাড়ির সামনে নানা বর্ণের মানুষকে তাদের আঙ্গিনায় জমে থাকা বরফ পরিষ্কার করতে দেখা যায়। রাস্তায় পার্কিং করা গাড়িগুলো ছিল বরফে আচ্ছাদিত। মাঝরাত ছিল দৃষ্টিনন্দন। যে দিকে চোখ যায়,শুধু সাদা আর সাদা।

তবে প্রথম তুষারপাত বলে নগরবাসী এটিকে স্বাভাবিকভাবেই নিয়েছে। বলা যায় অনেকটা স্বাগত জানিয়েছে। সন্ধ্যার আগে অধিকাংশ অভিভাবক তাদের ছেলেমেয়েদের নিয়ে নিজ নিজ বাসার সামনে অবস্থান করেন। অনেক শিশুকেই বরফ নিয়ে খেলতে দেখা যায়।

অনেক অভিভাবক বাচ্চাদের সঙ্গে ছবি তুলতেও ব্যস্ত ছিলেন। করোনায় স্কুল বন্ধ থাকায় শিক্ষার্থীরা ঘরেই সময় কাটায়। তাই বছরের প্রথম তুষারপাত তাদেরকে ঘর থেকে বের হওয়ার উপলক্ষ তৈরি করে দেয়। বলা যায় ঘরবন্দি মানুষগুলো বছরের প্রথম তুষারপাতকে ভালই উপভোগ করেছে।

বিজ্ঞাপন