চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারী দিবসে মোমবাতি জ্বালিয়ে আঁধার ভাঙার শপথ

কেন্দ্রীয় শহীদ মিনারে আলোক শিখা প্রজ্জ্বলনের মধ্য দিয়ে আঁধার ভাঙার শপথ নিয়ে আন্তর্জাতিক নারী দিবসের প্রথম প্রহরটি উদযাপন করেন সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার নারীরা। এসময় সব ধরনের নির্যাতন প্রতিরোধে নারীকে চেঞ্জমেকার হওয়ার আহ্বান জানান তারা।

এছাড়া ‘আমরাই পারি নারী নির্যাতন প্রতিরোধ জোট’ আয়োজিত আঁধার ভাঙার শপথ অনুষ্ঠানে সবার সচেতনতা বাড়াতে পরিবেশন করা হয় নাচ গান ও নারী নির্যাতন বিরোধী নাটিকা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বক্তারা বলেন, নারী-পুরুষের সমান অংশীদারিত্ব নিশ্চিত করা সম্ভব না হলে পিছিয়ে পড়বে বাংলাদেশ। উন্নয়নের যাত্রা বেগবান করতে সমঅধিকার ও জেন্ডার সমতা নিশ্চিত করা জরুরি মনে করেন তারা।

নারী নির্যাতনের বিরুদ্ধে নিজেদেরই রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়ে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ বলেন, বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে বাল্যবিবাহমুক্ত হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা: দীপু মনি ও গণস্বাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী।

অন্যদিকে নারী দিবসে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

https://www.youtube.com/watch?v=wFADt3d1zPg&feature=youtu.be

Bellow Post-Green View