চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারীদের রেসলিংয়ের জন্য প্রস্তুত সৌদি আরব

নানান সংস্কারের পথে সৌদি আরব এবার নারীদের জন্য রেসলিং শুরু করতে যাচ্ছে। এরআগে দেশটিতে শুধু পুরুষরাই রেসলিংয়ে অংশ নিতে পারতেন। সম্প্রতি তাদের একটি প্রতিযোগিতাও হয়েছে।

সৌদি গেজেট বলছে, প্রথমবারের মতো নারী রেসলিংয়ের জন্য প্রস্তুত করা হয়েছে কিং ফাহাদ স্টেডিয়ামকে। বৃহস্পতিবার ওই স্টেডিয়ামেই শুরু হবে জমজমাট রেসলিং।

এই আসরে নারী রেসলিংয়ের সুপারস্টার নাটালয়া ও লেসি এভান্স এবং পুরুষ রেসলিংয়ের সাবেক বক্সিং চ্যাম্পিয়ন টাইসন ফারি ও ব্রাউন স্ট্রোম্যান অংশ নিচ্ছেন বলে জানিয়েছে ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই)।

সৌদি কর্তৃপক্ষের আয়োজনে রাজধানী রিয়াদে দুই মাসব্যাপী চলছে সাংস্কৃতিক অনুষ্ঠান। সেখানে চলছে বিনোদনের ভিন্নধর্মী আয়োজন। তারই অংশ হিসেবে নারী রেসলিংয়ের ব্যবস্থা করেছে সৌদি আরব।

বিজ্ঞাপন

সৌদি নাগরিকদের বিনোদনের পরিধি বৃদ্ধি করতেই এই আয়োজন বলে জানায় সৌদি কর্তৃপক্ষ।

মোহাম্মদ বিন সালমান ক্রাউন প্রিন্সের দায়িত্ব গ্রহণের পর থেকে সৌদি আরবকে বদলে দেয়ার পরিকল্পনা ভিশন ২০৩০ গ্রহণ করেছেন। অর্থনৈতিক সংস্কারের পাশপাশি দেশটির বিনোদন, সংস্কৃতি ও নারীদের বিষয়ে নানা সংস্কার করছেন তিনি।

ইতোমধ্যে সিনেমা হল নির্মাণ, সিনেমা প্রদর্শনসহ বেশ কিছু বিনোদনের পরিকল্পনা বাস্তবায়ন হয়ে গেছে। নারীর অধিকার বৃদ্ধি করা হয়েছে। নারীরা এখন স্বাধীনভাবে গাড়ি চালাতে পারে সৌদি আরবে।

সম্প্রতি দেশটির পর্যটক ব্যবস্থাকে উন্মুক্ত করতে প্রথমবারের মতো পর্যটক ভিসা চালু করেছে।

বিজ্ঞাপন