চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘নাট্য অভিজ্ঞতার স্মৃতিগুলো আমি ভাগ করে দিতে চাই’

বিশিষ্ট নাট্যজন অভিনেতা-নির্দেশক জামাল উদ্দিন হোসেন বলেন, আমার জীবনের ছয় দশকের বেশি সময় ধরে আমি যেসব নাটকে অভিনয়ে যুক্ত ছিলাম সেসব নাট্য অভিজ্ঞতার স্মৃতিগুলো আগ্রহী দর্শক পাঠক ও নাট্যকর্মীদের মধ্যে আমি ভাগ করে দিতে চাই।

চলতি বছরের একুশে বই মেলায় বিশিষ্ট অভিনেতা নাট্য নির্দেশক ও সংস্কৃতিকর্মী জামাল উদ্দিন হোসেনের আত্মজীবনীমূলক রচনা ‘আমার জীবন আমার সূজন’ বই আকারে প্রকাশিত হয়েছে। নিজের প্রকাশিত বই সম্পর্কে সম্প্রতি তিনি এসব কথা বলেন।

Reneta June

গ্রন্থটি সবার ভালো বলে আশা প্রকাশ করে তিনি গ্রন্থটির মোড়ক উন্মোচনের জন্য শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনির প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও তিনি গ্রন্থটি প্রকাশের জন্য ‘মুক্তধারা নিউ ইয়র্ক’কে ধন্যবাদ জানান।

বিজ্ঞাপন

১২ মার্চ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব কবি কামাল চৌধুরী ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ  বইমেলায় বইটির মোড়ক উন্মোচন করেন।

বইটি প্রকাশ করেছে ‘মুক্তধারা নিউইয়র্ক’ প্রকাশনী।

শিক্ষামন্ত্রী ডাক্তার দীপু মনি বইটির মোড়ক উন্মোচন করে তার বক্তব্যে বলেন, জামাল উদ্দিন হোসেন পেশায় প্রকৌশলী হলেও তার নেশা হলো নাটক, তার বসবাস নাট্যজগতে। তার সমস্ত অস্তিত্বে শিল্প সংস্কৃতি ও সাহিত্য বিদ্যমান। তিনি যদিও এখন প্রবাসে, কিন্তু তার হৃদয় জুড়ে বাংলাদেশ। তার লেখায় আমরা তারই প্রতিফলন পাবো এই প্রত্যাশা করি।