চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ধর্ষণের প্রতিবাদে কুমিল্লার পূবালী চত্বরে স্কুল-কলেজের শিক্ষার্থীরা

‘পরাধীন বাংলায় বীরাঙ্গনা হয়েছি, স্বাধীন বাংলায় ধর্ষিতা কেন? ‘মাগো তোমার ভূমি আমরা স্বাধীন করতে পারিনি’ ‘আজ তারা, কাল আমরা এভাবে আর কতোদিন?’ এমন সব ধর্ষণ বিরোধী লেখা সম্বলিত প্ল্যাকার্ড এবং ধর্ষকদের ফাঁসি চেয়ে দেওয়া স্লোগানে উত্তাল কুমিল্লা নগরীর কান্দিপাড় পূবালী চত্বর।

ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে ধর্ষণের প্রতিবাদ জানাতে স্কুল-কলেজের শিক্ষার্থীরা ছুটে আসেন কুমিল্লার পূবালী চত্বরে।

বিজ্ঞাপন

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ ইয়ংস্টার সোসাইটি অর্গানাইজেশনের আয়োজনে কুমিল্লা ভিক্টোরিয়া উচ্চমাধ্যমিক শাখার ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা ধর্ষণের প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদী সভা করে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এসময় তারা নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে বর্বর নির্যাতন, ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানির ঘটনায় জড়িতদের গ্রেপ্তার এবং সিলেটের এমসি কলেজে স্বামীকে বেঁধে স্ত্রীকে সংঘবদ্ধ ধর্ষণসহ ঘটে যাওয়া প্রত্যেকটি ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

বিক্ষোভে অংশ নেন কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের উচ্চমাধ্যমিক শাখার সরকারি কলেজ ছাত্রলীগ ও বিভিন্ন স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিক্ষোভ ও প্রতিবাদী সভায় শিক্ষার্থীরা জানান, ধর্ষকের কোন দল নেই।  ধর্ষক একজন অপরাধী।  সে যে দলের কর্মী-সমর্থক হোক না কেন তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।