চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দ্বিতীয়দফা বার্সার সভাপতির চেয়ারে লাপোর্তা

আবারও বার্সেলোনার সভাপতি নির্বাচিত হলেন হুয়ান লাপোর্তা। ভিক্টর ফন্ট ও টনি ফ্রেইজাকে হারিয়ে দ্বিতীয়বার ক্লাবটির নেতৃত্বের দায়িত্বে বসছেন তিনি।

প্রথমদফা যখন বার্সার সভাপতির দায়িত্ব পূর্ণ করে যান লাপোর্তা, সেই ২০০৩ থেকে ২০১০ সালে কাতালান জায়ান্টদের বিশ্বসেরা স্থানে রেখে গিয়েছিলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

রোববারের সভাপতি নির্বাচনে ৫৫,৬১১ ভোট পড়েছে। যার ৫৪.৩ শতাংশ গেছে নতুন সভাপতির ঝুলিতে। ফন্ট ৩০ শতাংশ ও টনি ৯ শতাংশ ভোট পেয়েছেন।

বিজ্ঞাপন

অধিনায়ক লিওনেল মেসি, অভিজ্ঞ সার্জিও বুসকেটস থেকে শুরু করে জর্ডি আলবার মতো তারকা ফুটবলাররাও সভাপতি নির্বাচনের ভোটে অংশ নিয়েছেন।

নির্বাচিত হয়ে লাপোর্তা বলেছেন, বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন ছিল এটি। তারা একটি সুশৃঙ্খল ভোট উপহার দিতে পেরেছেন, যা মডেল হয়ে থাকবে।

দায়িত্ব নিয়ে লাপোর্তার প্রধান চ্যালেঞ্জ হবে মেসিকে নতুন চুক্তিতে বসানো। চলতি মৌসুমে শেষ হয়ে যাচ্ছে ক্লাবের কিংবদন্তি মেসির চুক্তি। সময়ের অন্যতম সেরা ফুটবলারকে ধরে রাখার প্রতিশ্রুতি দিয়েই নির্বাচনের মাঠে জিতেছেন তিনি।

সঙ্গে বার্সেলোনাকে যে টালমাটাল অবস্থায় রেখে গেছেন আগের সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ, যে আর্থিক দুর্দশা এসে পড়েছে করোনা পরিস্থিতির মধ্যে, সেসব থেকে ক্লাবকে উত্তরণের পথ দেখাতে হবে লাপোর্তাকে।

বিজ্ঞাপন