চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দোকানপাট খোলা রাখা যাবে রাত ৯টা পর্যন্ত: দোকান মালিক সমিতি

করোনা সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট রাত ৯ টা পর্যন্তখোলা রাখা যাবে বলে জানিয়েছেন দোকান মালিক সমিতি সভাপতি মোহাম্মদ হেলাল উদ্দিন।

রোববার সন্ধ্যায় এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হেলাল উদ্দিন বলেন, রাত ৯টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার বিষয়ে আমি ডিএমপি কমিশনারের সাথে কথা বলেছি। তিনি বলেছেন, ৯টা পর্যন্ত খোলা রাখতে পারবেন ব্যবসায়ীরা। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই নিয়মে চলবে দোকানপাট। তাই ব্যবসায়ীদের অনুরোধ করছি আপনারা ৯টার পর দোকানপাট বন্ধ রাখবেন।

করোনার সংক্রমণ রোধে সরকারের দেয়া কঠোর বিধিনিষেধের মধ্যে টানা ১১ দিন বন্ধ থাকার পর আজ থেকে দোকান-শপিংমল খুলে দিয়েছে সরকার। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকান-শপিংমল খোলা রাখা যাবে।

বিজ্ঞাপন

কিন্তু এ সময় ক্রেতারা মার্কেটে কম যাবে বলে ধারণা ব্যবসায়ীদের।

তারা বলেছেন, এই সময়ে মার্কেট খুললে ক্রেতা পাওয়া যাবে না। তাই দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত মার্কেট খোলা রাখার দাবি করেছেন তারা।

ব্যবসায়ীরা বলেন, রমজান মাসে মানুষ সকালে মার্কেটে আসে না। তাছাড়া অফিস চলছে বিকেল ৩টা পর্যন্ত। অফিস শেষ করেই কোনো মানুষ মার্কেটে ছুটে যাবে না। মানুষ মার্কেটে কেনাকাটা করতে আসবে বিকেল থেকে। তাই অন্তত রাত ৮টা পর্যন্ত মার্কেট খোলা থাকলে ব্যবসায়ীরা কিছু বেচাকেনা করতে পারবেন।

এমন দাবির প্রেক্ষিতেই রাত ৯টা পর্যন্ত দোকানপাট খোলা রাখার বিষয়ে অনুমতি ডিএমপি অনুমতি দিয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।