চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দেশকে নিরাপদ রাখতে বাইডেনকে ট্রাম্পের পরামর্শ

দেশকে ‘উগ্র ইসলামী সন্ত্রাসবাদ’ থেকে নিরাপদ রাখতে নির্দিষ্ট কিছু মুসলিম দেশের উপর আবার ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করতে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার উত্তরসূরী ক্ষমতাসীন প্রেসিডেন্ট জো বাইডেনকে অনুরোধ জানিয়েছেন।

সোমবার এক বিবৃতিতে ট্রাম্প বলেন, যদি জো বাইডেন আমাদের দেশকে উগ্র ইসলামী সন্ত্রাসবাদ থেকে নিরাপদ রাখতে চায় তাহলে বিদেশিদের উপর আবার ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করতে হবে এবং যারা প্রবেশাধিকার চাইছে তাদের সমস্ত কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। সেই সঙ্গে শরণার্থী নিষেধাজ্ঞাও দিতে হবে যেটা আমি সফলভাবে চালু করেছিলাম।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিবৃতিতে তিনি বলেন, সন্ত্রাসীরা বিশ্বব্যাপী কাজ করছে এবং তারা অনলাইনে নিয়োগ দিচ্ছে। সন্ত্রাসবাদ ও উগ্রবাদকে দেশ থেকে দূরে রাখতে আমাদের আধুনিক ও বোধবুদ্ধিসম্পন্ন নিয়মনীতি চালু করতে হবে। যেন আমরা ইউরোপ বা ট্রাম্পের আগের যুক্তরাষ্ট্রের মতো বারবার করা অভিবাসন ভুলগুলো না করি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করার সময়ে ডোনাল্ড ট্রাম্প বেশ কিছু মুসলিম দেশ যেমন ইরান, ইরাক, লিবিয়া, সোমালিয়া, সুদান, সিরিয়া ও ইয়েমেনের উপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছিলো। বাইডেন ক্ষমতা গ্রহণের পর সেসব নিষেধাজ্ঞা তুলে নেয়।

বিজ্ঞাপন