চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দুবাইয়ে স্থায়ী বাসিন্দা হওয়ার সুযোগ দিয়ে ‘গোল্ডেন কার্ড’

স্থায়ী বসবাসের নিয়মের ক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) তাদের মুকুটে আরেকটি পালক যুক্ত করেছে। বিভিন্ন পেশার দক্ষদের স্থায়ীভাবে বসবাসের সুবিধা দিয়ে ‘গোল্ডেন কার্ড’ চালু করেছে তারা।

বিনিয়োগকারী, চিকিৎসক, প্রকৌশলী, বিজ্ঞানীসহ বিভিন্ন ক্ষেত্রে দক্ষ পেশাজীবীরা এখন থেকে দীর্ঘ মেয়াদে আরব আমিরাতে বসবাসের সুযোগ পাবেন বলে মঙ্গলবার দুবাইয়ের প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম জানিয়েছেন।

বিজ্ঞাপন

দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম টুইটারে এই নিয়ম চালুর ঘোষণা দিয়েছেন বলে গালফ নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে।

বিজ্ঞাপন

এই নিয়মের আওতায় প্রথম দফায় ৬ হাজার ৮০০ জন বিনিয়োগকারী ‘গোল্ডেন কার্ড’ পাবেন। যাদের মোট বিনিয়োগের পরিমাণ ১০০ বিলিয়ন দিরহাম ছাড়িয়েছে।

শেখ মাখতুম টুইটারে বলেছেন, ‘আজ আমরা স্থায়ী বসবাসের সুবিধা পদ্ধতি ‘গোল্ডেন কার্ড’ চালু করেছি। বিশিষ্ট ব্যক্তি, ব্যতিক্রম প্রতিভা সম্পন্ন ব্যক্তি এবং সংযুক্ত আরব আমিরাতের উন্নয়নে যারা ইতিবাচক অবদান রাখছেন এমন ব্যক্তিরা এই কার্ড পাবেন।

তিনি বলেন, আমরা চাই আমাদের পথচলায় তারা হাতে হাত রেখে চলবে।  সংযুক্ত আরব আমিরাতের প্রতিটি বাসিন্দা আমাদের ভাই এবং সংযুক্ত আরব আমিরাতের বড় পরিবারের অংশ।

Bellow Post-Green View