চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দীর্ঘ ৫ বছর পর বিজিএমইএ নির্বাচন

বিজিএমইএ’র পরিচালনা পর্ষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। সকাল ৮ টায় ভোট শুরু হয়ে চলবে টানা বিকাল ৪ টা পর্যন্ত।

ইতোমধ্যে দুজন পোলিং এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ করেছেন নির্বাচনে অংশ নেয়া স্বাধীনতা পরিষদের প্যানেল প্রধান মো. জাহাঙ্গীর আলম। অন্যদিকে নির্বাচন নিয়ে কোন অভিযোগ নেই বলে জানিয়েছেন সম্মিলিত-ফোরামের প্যানেল লিডার রুবানা হক।

সুষ্ঠুভাবে নির্বাচন শেষ করতে চান নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্যরা।

প্রায় ৫ বছর পর তৈরি পোশাক শিল্পমালিক ও রপ্তানীকারকদের সংগঠন বিজিএমইএ’র এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সংগঠনটির ৩৫ পরিচালক পদে ঢাকায় ২৬ জন আর চট্টগ্রামে ৯ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরই মধ্যে চট্টগ্রামে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ঢাকায় পরিচালক পদে নির্বাচনে সদস্যরা ভোট দিচ্ছেন ঢাকা এবং চট্টগ্রামে।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী ২টি সংগঠন। সম্মিলিত-ফোরাম নামে সংগঠনের দলনেতা রুবানা হক, আর স্বাধীনতা পরিষদের দলনেতা মো. জাহাঙ্গীর আলম। ইতোমধ্যে জাহাঙ্গীর আলম অভিযোগ জানালেও ফল যাই হোক মেনে নেবেন বলে ঘোষণা দিয়েছেন রুবানা হক।

নির্বাচনে কোন অনিয়ম মানা হবে না বলে নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্যদের পক্ষ থেকে নিশ্চিত করেছেন বোর্ডের অন্যতম সদস্য ব্যারিস্টার নিহাদ কবীর।

ঢাকা ও চট্টগ্রাম মিলে মোট ভোটার ১৯৫৫ জন। আগামী ১১ এপ্রিল নির্বাচনের চূড়ান্ত ফল প্রকাশ হবে। এরপর ১৮ এপ্রিল অফিস বেয়ারার নির্বাচন শেষে ২১ এপ্রিল দায়িত্ব নেবে নতুন কমিটি।