চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তিস্তা চুক্তি নিয়ে আশাবাদী সরকার

তিস্তা চুক্তির বিষয়ে শিগগিরই সমাধান হবে বলে আশাবাদী বাংলাদেশ। ভারতে থাকা রোহিঙ্গাদের সরকার নয়, দালালদের প্ররোচনায় বাংলাদেশে এসেছে। রোহিঙ্গাদের দ্রুত ও নিরাপদ প্রত্যাবাসনেও সহযোগিতার আশ্বাস দিয়েছে ভারত।

বিজ্ঞাপন

ভারত সফর শেষে শনিবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন, পররাষ্ট্রমন্ত্রী ডক্টর এ কে আব্দুল মোমেন।

নতুন সরকারের দায়িত্ব নেওয়ার পর প্রথম সফরে ভারতে যান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এই সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং এর সাথে দেখা করেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রী পর্যায়ের যৌথ পরামর্শক কমিশনের বৈঠক করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের সাথে। এতে দুই দেশের সহযোগিতার ক্ষেত্রে বাড়ানোর লক্ষ্যে ৪টি সমঝোতা স্মারক সই হয়েছে।

বিজ্ঞাপন

তিন দিনের সফর থেকে ফিরে পররাষ্ট্রমন্ত্রী জানান, তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির সুষ্ঠু ভাগাভাগির সমাধান হবে। রোহিঙ্গাদের নিরাপত্তায় রাখাইনে নিরাপদ অঞ্চল গড়ে তোলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই প্রস্তাব সাধুবাদ জানিয়েছে ভারত।

ড. মোমেন বলেন, বাংলাদেশ-ভারতের অংশীদারিত্বমূলক এই সম্পর্ককে আরও শক্তিশালী করার লক্ষ্যে ভবিষ্যতের রূপরেখা তৈরির সিদ্ধান্ত নিয়েছে দুই দেশ।

বিস্তারিত দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View