চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তারেক-জোবাইদার রিট খারিজ, মামলা দ্রুত নিষ্পত্তির নির্দেশ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে হওয়া মামলার বৈধতার প্রশ্নে করা তিনটি রিটের রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

সেই সাথে আগামী ১০ দিনের মধ্যে মামলার নথিপত্র ঢাকার মহানগর বিশেষ জজ আদালতে পাঠাতে এবং আদালতকে তা দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেয়া হয়েছে।

Reneta June

তারেক রহমান আইনের দৃষ্টিতে ‘পলাতক’ বিবেচনায় তার পক্ষে কোনো আইনজীবী মামলা পরিচালনা করতে পারবে না এবং জোবাইদা রহমানের বিষয়ে আপিল বিভাগের সিদ্ধান্ত রয়েছে বলে রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ রায় দেন।

বিজ্ঞাপন

আদালতে তারেক এবং তার স্ত্রী জোবাইদা রহমানের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন। তাদের সঙ্গে ছিলেন আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও হিসাব বিবরণীতে সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা দায়ের ও তার প্রক্রিয়ার বৈধতা চ্যালেঞ্জ করে তারেক ও জোবাইদা ১৫ বছর আগে হাইকোর্ট পৃথক তিনটি রিট করেন। সেই রিটের শুনানি নিয়ে রুল জারি করেন হাইকোর্ট।