চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তারেকের ব্যাপারে পদক্ষেপ নিতে ইসিকে আওয়ামী লীগের চিঠি

দণ্ডিত ও পলাতক ব্যক্তি হিসেবে তারেক রহমানের ভিডিও কনফারেন্সে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন উল্লেখ করে এ ব্যাপারে পদক্ষেপ নিতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে আওয়ামী লীগ।

রোববার দলটির সভাপতি মন্ডলির সদস্য কর্নেল ফারক খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়ে চিঠি দিয়ে অাসে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার বোর্ডে ভিডিও কনফারেন্সে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাক্ষাৎকার নেন।

Advertisement

 বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন: একজন দণ্ডিত, পলাতক আসামি ভিডিও কনফারেন্সে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকারে অংশ নিতে পারে কি না এ ব্যাপারে ইসি’র দৃষ্টি আকর্ষণ করেন ?

রোববার নির্বাচন ভবনে সাংবাদিকদের দেয়া এক সাক্ষাতকারে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেন, তারেক রহমানের ভিডিও কনফারেন্সের ব্যাপারে কেউ তথ্য-প্রমাণসহ অভিযোগ করলে বিদ্যমান আইন পর্যালোচনা করে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন (ইসি)।

‘‘আর যদি আইনের ভেতর কিছু না থাকে তাহলে আমরা নিজেরা কমিশন বসে কি করতে পারি সেটা পর্যালোচনা করে দেখে তারপরে সে ব্যাপারে সিদ্ধান্ত নেব বলে সাংবাদিকদের জানান তিনি।’’

রোববার সকালে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির দলীয় মনোনয়ন বোর্ডের অন্যন্যা সদস্যদের সঙ্গে লন্ডন থেকে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেন।