চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

তামিমকে নিয়ে যে কথায় ম্যাকেঞ্জির আপত্তি

সিলেট থেকে: তামিম ইকবাল ব্যাট হাতে প্রত্যাশা পূরণ করতে পারছেন সামান্যই। বিশ্বকাপ থেকেই তার ব্যাটে রান নেই। ওয়ানডে সংস্করণে সবশেষ সেঞ্চুরি দেড় বছর আগে, সাত ইনিংসে নেই কোনো ফিফটি। ইদানীং ডট বলের জালে আটকে ফেলছেন নিজেকে। প্রতিনিয়তই কমছে বাঁহাতি ওপেনারের স্ট্রাইকরেট।

তামিমের খেলার ধরণ নিয়ে উঠেছে সমালোচনার ঝড়। ২২ গজে মাত্রাতিরিক্ত সতর্ক থাকার পরও আউট হচ্ছেন বলার মতো কোনো ইনিংস না খেলেই। সঙ্গত কারণেই ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জির কাছে প্রশ্ন করা হল দিনের পর দিন তামিমের ব্যর্থতার কথা উল্লেখ করে। সেই কথাতে অবশ্য আপত্তি জানিয়েছেন সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

‘আমি মনে করি না সে দিনের পর দিন ব্যর্থ। তামিম সবে খেলায় ফিরেছে। তার রেকর্ড যদি দেখেন, সে একজন ক্লাস ক্রিকেটার। আমি মনে করি ‘‘দিনের পর দিন’’ এটি খুব কঠিন একটি বাক্য। আমরা জানি সে ক্যারিয়ারে কত রান করেছে।’

‘তার মান ধরেই তাকে বিবেচনা করতে হবে। সে সুময়ের অপেক্ষায় আছে। কিছুটা সময় খেলার বাইরে ছিল। রানের ক্ষুধা তার মধ্যে যথেষ্টই আছে। ব্যাটিং অনুশীলনেও চনমনে থাকছে। তামিমকে নিয়ে আমি মোটেও চিন্তিত নই।’

সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ৪৩ বল খেলে তামিম করে যান ২৪ রান। অন্যপ্রান্তে লিটন দাস খেলে গেছেন দুর্দান্ত। ১২০ স্ট্রাইকরেটে করেছেন ১২৬ রান। দুই ওপেনারের ব্যাটিংয়ের ধরণ ছিল দুরকম। বাংলাদেশের ৩২১ রানের দলীয় সংগ্রহের ম্যাচে ৫৫.৮১ স্ট্রাইকরেটে ব্যাটিং তামিমকে দাঁড় করিয়েছে কাঠগড়ায়। যদিও ব্যাটিং কোচ আগলেই রাখছেন অভিজ্ঞ তারকাকে।

বিজ্ঞাপন