চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢিমেতালে শুরু বাংলাদেশের প্রস্তুতি

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ মিশনের জন্য সোমবার মাঠের প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ। আয়ারল্যান্ড সফরের জন্য ১৭ ও বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হয়ে গেলেও শের-ই-বাংলা স্টেডিয়ামে আনুষ্ঠানিক প্রস্তুতির প্রথমদিনে ছিলেন কেবল পাঁচ ক্রিকেটার।

জাতীয় দলের বেশিরভাগ খেলোয়াড়ই প্রিমিয়ার লিগ নিয়ে ব্যস্ত থাকায় অনুশীলনে ছিল ঢিমেতাল। খেলোয়াড়দের চেয়ে কোচিংস্টাফের সংখ্যাই ছিল বেশি। হেড কোচ স্টিভ রোডস, ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি, পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ, ট্রেনার-ফিজিও সবাই ছিলেন।

বিজ্ঞাপন

তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ শুরু থেকেই খেলছেন না প্রিমিয়ার লিগে। চোটের কারণে আবাহনীর হয়ে খেলতে পারছেন না রুবেল হোসেন। এক ম্যাচ খেলেই শেষ হয়ে গেছে মোস্তাফিজুর রহমানের লিগ। তার দল শাইনপুকুর উঠতে পারেনি সুপার লিগেও। খেলার মধ্যে নেই এমন পাঁচ ক্রিকেটারকে নিয়ে শুরু হয়েছে বাংলাদেশ দলের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প। লিগ শেষে কয়েকদিন বিশ্রাম কাটিয়ে যোগ দেবেন বাকিরা।

বিজ্ঞাপন

জাতীয় দলের আট ক্রিকেটার খেলছেন আবাহনীর হয়ে। শিরোপার দাবিদারও তারা। পয়েন্ট টেবিলের শীর্ষে মাশরাফীদের দল। আবাহনীর সমান ২৪ পয়েন্ট রূপগঞ্জেরও। তবে রানরেটে এগিয়ে থাকায় সমীকরণ এমন, মঙ্গলবার শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারাতে পারলেই টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হবে আকাশী-নীলরা। কেননা রানরেটে রূপগঞ্জের চেয়ে অনেক এগিয়ে তারকায় ঠাসা দলটি।

২৩ এপ্রিল লিগ শেষ হলেও খেলার মধ্যে থাকায় চার দিনের বিশ্রাম পাবেন আবাহনীর মাশরাফী, মোসাদ্দেক, মিঠুন, মিরাজ, সাইফউদ্দিন, সৌম্য, সাব্বিররা। তাদের ক্যাম্পে যোগ দেয়ার কথা ২৮ এপ্রিল। এ তালিকায় আরও আছেন প্রাইম দোলেশ্বরের আবু জায়েদ রাহি, আয়ারল্যান্ড সফরের দলে থাকা ব্রাদার্সের ইয়াসির আলি রাব্বি ও প্রাইম ব্যাংকের নাঈম হাসান।

তবে দেশের মাটিতে অনুশীলন ক্যাম্পে সাকিব আল হাসানকে পাচ্ছে না বাংলাদেশ। আয়ারল্যান্ড সিরিজের শুরু থেকেই আইপিএল খেলতে ভারতে থাকা এ অলরাউন্ডারকে পাওয়া যাবে বলে জানিয়েছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।

বাংলাদেশ দলের ক্যাম্প চলবে ২৯ এপ্রিল পর্যন্ত। ১ মে আয়ারল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বে মাশরাফী বিন মোর্ত্তজার দল। ৫ মে শুরু হয়ে ত্রিদেশীয় সিরিজ চলবে ১৮ জুন পর্যন্ত। সেখান থেকে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড চলে যাবে টিম টাইগার্স।

Bellow Post-Green View